যুক্তরাষ্ট্রে গুলিবিদ্ধ হয়ে ভারতীয় শিক্ষার্থীর মৃত্যু

আরো পড়ুন

যুক্তরাষ্ট্রের ওহিও অঙ্গরাজ্যের সিনসিনাটি শহরে গুলিবিদ্ধ হয়ে এক ভারতীয় শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহত শিক্ষার্থীর নাম আদিত্য আদলাখা। তিনি সিনসিনাটি বিশ্ববিদ্যালয়ে পিএইচডির শিক্ষার্থী ছিলেন।

গত ৯ নভেম্বর আদিত্য আদলাখাকে সিনসিনাটি শহরের ওয়েস্টার্ন হিলস ভায়াডাক্টের ওপরের ডেকে একটি গাড়ির ভেতরে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলেও ১৮ নভেম্বর তার মৃত্যু হয়।

সিনসিনাটি পুলিশের লেফটেন্যান্ট জোনাথন কানিংহাম বলেন, গাড়িটি একটি প্রাচীরের সঙ্গে বিধ্বস্ত হয়ে পড়েছিল। চালকের পাশের জানালায় অন্তত তিনটি বুলেটের ছিদ্র ছিল।

এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

সিনসিনাটি বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যবিষয়ক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং ডিন (কলেজ অব মেডিসিন) ডা. অ্যান্ড্রু ফিলাক বলেন, আদিত্য আদলাখা ছিলেন একজন প্রতিভাবান শিক্ষার্থী। তার মৃত্যু আমাদের সবার জন্য একটি বড় ক্ষতি।

জানা গেছে, আদিত্য আদলাখা ২০১৮ সালে নয়া দিল্লির দিল্লি বিশ্ববিদ্যালয়ের রামজাস কলেজ থেকে প্রাণিবিদ্যায় স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি ২০২০ সালে নতুন দিল্লিতে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস থেকে ফিজিওলজিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০২০ সালে তিনি যুক্তরাষ্ট্র যান।

আদিত্য আদলাখার পিএইচডি সম্পন্ন হওয়ার কথা ছিল ২০২৫ সালের মধ্যে।

আদিত্য আদলাখার মৃত্যুতে তার পরিবার, বন্ধুবান্ধব এবং সহপাঠীরা গভীর শোক প্রকাশ করেছেন।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ