যশোর-৪ আসনে‌ নৌকা-লাঙ্গলের প্রতিদ্বন্দ্বিতা

আরো পড়ুন

যশোর-৪ (বাঘারপাড়া ও অভয়নগর উপজেলা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এনামুল হক বাবুল। এই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা হতে পারে জাতীয় পার্টির মো. জহুরুল হকের। এছাড়াও এই আসনে প্রার্থী রয়েছেন, ইসলামী ঐক্যজোটের মো. ইউনুছ আলী, তৃণমূল বিএনপির লে. ক. এম শাব্বির আহমেদ (অব.), স্বতন্ত্র থেকে আওয়ামী লীগনেতা সন্তোষ কুমার অধিকারী।

 

এদিকে এই আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন বর্তমান সংসদ সদস্য রণজিৎ রায়। তবে কয়েকদিন আগে তিনি নৌকাকে সমর্থন দিয়েছেন। এছাড়াও গতকাল বৃহস্পতিবার নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের সুকৃতি কুমার মন্ডল।

 

দ্বাদশ সংসদ নির্বাচনে যশোর-৪ আসনে ভোটের প্রচার জমিয়ে তুলেছেন মূলত নৌকা ও লাঙ্গলের প্রার্থীরা।

 

প্রতিদিনই সকাল থেকে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। বিশেষ করে প্রচারে মাঠে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী এনামুল হক বাবুল ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী জহিরুল হক। তাদের ঘিরে কর্মী-সমর্থকরা উচ্ছ্বাসে মেতে উঠেছে।

ভোটাররা মনে করছেন, এ আসনে মূল প্রতিদ্বন্দ্বী হবে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এনামুল হক বাবুল ও জাতীয় পার্টির প্রার্থী জহিরুল হকের মধ্যে। ভোটাররা বলছেন, এনামুল হক বাবুল নওয়াপাড়া পৌরসভার সাবেক মেয়র ছিলেন, সেহেতু তিনি কমবেশি উন্নয়ন করেছেন। এ কারণে তার কমবেশি জনসমর্থন রয়েছে। অপরদিকে, জাতীয় পার্টির প্রার্থী জহিরুল হকের জাতীয় পার্টি কেন্দ্রিক কিছু ভোট আছে। ফলে, জনসমর্থনে এনামুল হক বাবুল এগিয়ে রয়েছেন বলে অনেক ভোটার মনে করছেন। শেষ পর্যন্ত তার নৌকা প্রতীক বিজয়ী হতে পারে বলে ধারণা এসব ভোটারের।

জাগো/আর‌এইচ‌এম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ