যশোরে ৬টি আসন থেকে ৩৮ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

আরো পড়ুন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে যশোরের ৬টি আসন থেকে দুইদিনে মোট ৩৮জন প্রার্থী মনোনয়নপত্র কিনেছেন। গতকাল মঙ্গলবার ও তার আগের দিন সোমবার ( ২৭ ও ২৮ নভেম্বর) স্ব স্ব নির্বাচনী এলাকার উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র কেনেন এসব প্রার্থীরা।

যশোর-১ (শার্শা) আসন থেকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও আসনটির বর্তমান এমপি শেখ আফিল উদ্দিন। এছাড়াও জাকের পার্টির প্রার্থী সবুর খান, জাতীয় পার্টির প্রার্থী আক্তারুজ্জামান, স্বতন্ত্র প্রার্থী নাজমুল হাসান ও আশরাফুল আলম।

যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসন থেকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী তৌহিদুজ্জামান। এছাড়াও জাতীয় পার্টির ফিরোজ শাহ, জাকের পার্টির প্রার্থী সাফারুজ্জামান, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী আব্দুল আওয়াল, স্বতন্ত্র প্রার্থী মনিরুল ইসলাম ও আসাদুজ্জামান।

যশোর-৩ (সদর) আসন থেকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও আসনটির বর্তমান সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। এছাড়াও জাতীয় পার্টির প্রার্থী মাহবুব আলম, জাসদের প্রার্থী রবিউল আলম, মুসলিমলীগের প্রার্থী মোহনা খাতুন, বিকল্প ধারা বাংলাদেশের প্রার্থী মারুফ হাসান কাজল, স্বতন্ত্র প্রার্থী শহিদুল ইসলাম মিলন, মোহিত কুমার নাথ, জহিরুল ইসলাম চাকলাদার ও কাজী আনিসুজ্জামান।

যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসন
আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এনামুল হক বাবুল । এছাড়াও জাতীয় পার্টির প্রার্থী জহুরুল হক, তৃণমূল বিএনপির প্রার্থী লেফটেনান্ট কর্ণেল এম শাব্বির আহমেদ, জাকের পার্টির প্রার্থী লিটন মোল্ল্যা, স্বতন্ত্র প্রার্থী এম নাজিম উদ্দীন আল আজাদ ও সন্তোষ কুমার অধিকারী।

যশোর-৫(মণিরামপুর) আসনে থেকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও আসনটির বর্তমান সংসদ সদস্য এবং সরকারের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। এছাড়াও তৃণমূল বিএনপির প্রার্থী আবু নসর মোহাম্মদ মোস্তফা, ইসলামী ঐক্যজোটের প্রার্থী হাফেজ মাওলানা নুরুলল্লাহ আব্বাসী, স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলী ,হুমায়ুন সুলতান ও আমজাদ হোসেন লাবলু।

যশোর-৬ (কেশবপুর) আসন
আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও আসনটির বর্তমান সংসদ সদস্য শাহীন চাকলাদার। এছাড়াও জাকের পার্টির সাইদুজ্জামান, স্বতন্ত্র প্রার্থী আজিজুল ইসলাম ,কাজী রফিকুল ইসলাম ,হোসাইন মোহাম্মদ ইসলাম ও এইচএম আমীর হোসেন।

তফশিল অনুযায়ী, আগামী ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১ থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন যাচাই-বাছাই। ৬ থেকে ১৫ ডিসেম্বর আপিল দায়ের ও নিষ্পত্তি। প্রার্থিতা প্রত্যাহার ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। প্রচার-প্রচারণা ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ