যশোরে সোয়া তিন লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ ক্যাপসুল

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক
যশোরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে সোয়া তিন লক্ষাধিক শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। সারাদেশের সাথে আগামী ১২ ডিসেম্বর’২৩ এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার দুপুরে যশোর সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে জেলা অবহিতকরণ পরিকল্পনা সভা ও সাংবাদিক ওরিয়েন্টেশনে এ তথ্য জানানো হয়।

ওরিয়েন্টেশনে বক্তব্য দেন যশোরের সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস, ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাদিক রাসেল, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, জেলা সহকারী তথ্য অফিসার এলিন সাঈদ-উর রহমান প্রমুখ। ওরিয়েন্টেশনে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. অনুপম দাস।

ওরিয়েন্টেশনে সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস জানান, সারাদেশের সাথে যশোরেও আগামী ১২ ডিসেম্বর’২৩ জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। ক্যাম্পেইনে এই জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ৩৯ হাজার ৯১১ শিশুকে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। একইসাথে ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৯৩ হাজার ২৯০ জন শিশুকে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। সবমিলিয়ে এই জেলায় ৩ লাখ ৩৩ হাজার ২০১ শিশু জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস আরও জানান, জেলায় ১০টি স্থায়ী (সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স) ও ২ হাজার ২৮৭টি অস্থায়ী টিকাকেন্দ্রে একযোগে সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। তিনি নির্ধারিত সময়ে ৬ মাস থেকে ৫ বছরের কম বয়সী সকল শিশুকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় আনার আহŸান জানিয়েছেন।

জেবি/জেএইচ

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ