যশোরে মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্টিত 

আরো পড়ুন

যশোরে রোববার যশোর কালেক্টরেট সভাকক্ষে মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।  সভায় জানানো হয়, ডেঙ্গু পরিস্থিতি কমে আসতে শুরু করেছে। তবে আগামী বছরের ডেঙ্গু মওসুমে যেন এটা বৃদ্ধি না পায়, এজন্য বছরব্যাপি পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনার জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়।
সভায় জানানো হয়, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে চলতি মওসুমে একলাখ ৬০ হাজার ৫শো হেক্টর জমিতে বোরো আবাদের আওতায় আনা হচ্ছে। এজন্য জিঙ্ক ও আয়রনসমৃদ্ধ উন্নতমানের বীজ সরবরাহ করা হবে। এ জেলা থেকে চার থেকে সাড়ে চার লাখ মেট্রিক টন চাল অন্য জেলায় সরবরাহ করা হবে।
আরও জানানো হয়, দেশে তেল আমদানি ৪০ ভাগ কমিয়ে আনার চেষ্টা চলছে। এজন্য সরিষার আবাদ বৃদ্ধি করা হচ্ছে। এবছর জেলায় ৫ হাজার হেক্টর বৃদ্ধি করে ৪০ হাজার হেক্টর জমি সরিষা আবাদের আওতায় আনা হচ্ছে।  সভায় জানানো হয়, যশোর ভৈরব নদের পার্ক সাধারণের ব্যবহারের জন্য ১৬ই ডিসেম্বর উন্মুক্ত করে দেয়া হয়েছে। খুব শিগগিরই শহর অংশের কচুরিপানা অপসারণ করা হবে।
সভায় আরও জানানো হয়,  যশোর মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণ প্রকল্পের কাজ দ্রুত শুরু করার লক্ষ্যে টেন্ডার আহ্বান করা হয়েছে। সভায় চলমান উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নেয়ার ওপর গুরুত্বারোপ করা হয়।
জেলা প্রশাসকের সভাপতিত্বে সভায় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক, অতিরিক্ত পুলিশ সুপার,  অতিরিক্ত জেলা প্রশাসক, ডেপুটি সিভিল সার্জন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়রসহ কমিটির সদস্যরা অংশ নেন।
জেবি/জেএইচ 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ