যশোরে বিশ্ববিদ্যালয় পড়ুয়া ৬৬ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক 
যশোরে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি দেয়া হয়েছে। বুধবার (৫নভেম্বর) বেলা ১১টার দিকে যশোর সদর উপজেলার সভাকক্ষে এডুকেশনাল চ্যারিটেবল অ্যান্ড হিউম্যানিটারিয়ান অর্গানাইজন (ইকো) এর সহযাগিতায় এবং বেসরকারি উন্নয়ন সংস্থা আমান বাংলাদেশের বাস্তবায়নে ৬৬ শিক্ষার্থীকে ৮লাথ ৫৬ হাজার টাকার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর সদর উপজেলার নির্বাহি কর্মকর্তা অনুপ দাশ। এসময় প্রধান অতিথি বলেন, প্রতিষ্ঠিত ও বিত্তবানদের সমাজের কাছে দায়বদ্ধতা রয়েছে। আজ যারা সহযোগিতা নিলেন, তারা প্রতিষ্ঠিত হয়ে দারিদ্র, অসহায় মানুষের পাশে দাঁড়াবে এটাই কামনা করি।
আমান’র প্রতিনিধি ও মনিটরিং অফিসার ড. জিল্লুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, প্রেসক্লাব যশোরের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান, আন্তর্জাতিক মালয়েশিয়া ইসলামি বিশ্ব বিদ্যালয়ের জাকারিয়া, যশোর মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক আলাউদ্দিন আল মামুন।

অনুষ্ঠানে শিক্ষাবৃত্তির চেক গ্রহণকালে যশোর নার্সিং এন্ড মিডওয়াইফারি কলেজের শিক্ষার্থী লোকনাথ রায় বলেন, বাবার সামান্য আয়ে পড়াশুনার খরচ চালাতে হিমশিম খেতে হয় তাকে। তার পরে তো সংসার খরচ আছে। ইকো-আমান’র এই সহযোগিতা পেয়ে আমার অনেক উপকার হয়েছে। এই সহযোগিতা আমার পড়াশোনার পথ সুগম করেছে।

কুষ্টিয়া ইসলামিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া ইসলাম বলেন, ইকো-আমানের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের লেখাপড়ার খরচ চালাতে সহজ হচ্ছে। বই খাতাসহ শিক্ষার বিভিন্ন উপকরণ কিনতে পারছি এ অর্থের মাধ্যমে। আগে ক্লাসের খরচের জন্য বারবার বাবার কাছ টাকা চাইতে হতো। এই শিক্ষাবৃত্তি পাওয়ায় বাড়ি থেকে টাকা চাইতে হয় না।’

জেবি/জেএইচ

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ