যশোরে প্রবাসী সেজে প্রতারণা: চক্রের ৩ সদস্য আটক, ১৪০ বস্তা সিমেন্ট ও রড উদ্ধার

আরো পড়ুন

প্রবাসী সেজে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে রড-সিমেন্ট, ঢেউটিন আত্মসাৎ করে আসছিল একটি প্রতারক চক্র। জেলার পুলিশ সুপার জনাব প্রলয় কুমার জোয়ারদারের নির্দেশে ডিবি পুলিশ অভিযান চালিয়ে চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে। এছাড়াও, উদ্ধার করা হয়েছে টাকা ও মালামাল।

১৩ জুন হতে ২৩ জুন যশোর পুলেরহাট বাজার, ঝিকরগাছা থানার মিশ্রিদেয়াড়া বাজারে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এঘটনায় কোতয়ালী মডেল থানায় দায়েরকৃত মামলার নম্বর ৮৪(৬)২০২৪।

গ্রেফতারকৃত আসামীরা হলেন, মোঃ মিঠু মিয়া (৩৪), সাং-অমৃত বাজার, মাগুরা, মোঃ মোস্তাফিজুর রহমান ওরফে মোস্তাক (৩২), সাং-মিশ্রিদেয়াড়া, যশোর, মোঃ রুবেল হোসেন (৩৭), সাং-অমৃত বাজার, মাগুরা

উদ্ধারকৃত আলামতসমূহ, ১৪০ বস্তা সিমেন্ট, রড বিক্রির ৭৮,০০০ টাকা, আসামীদের ব্যবহৃত মোবাইল ফোন ০১টি।

জানা গেছে, প্রতারক চক্রের সদস্যরা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মোবাইল নম্বর সংগ্রহ করে। একেক সময় একেক নাম ব্যবহার করে ফোন করে রড-সিমেন্ট ও ঢেউটিন ক্রয়ের প্রস্তাব দেয়। এক পর্যায়ে ব্যবসায়ীর সাথে প্রতারক চক্রের একজন প্রবাসী সেজে ব্রিলিয়ান্ট নাম্বার দিয়ে মালাই ভাষায় সালাম দিয়ে পরিচিত হয়। মালামাল ক্রয়ের জন্য ব্যাংক একাউন্ট নিয়ে টাকা পাঠানোর কথা বলে মোটা অংকের টাকার মালামাল নিয়ে আত্মসাৎ করে।

পরে ডিবি পুলিশ তদন্ত শুরু করে। মামলার বাদীসহ একাধিক ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল আত্মসাৎের প্রমাণ পায়। পলাতক আসামীর তথ্য সংগ্রহ করে।

এঘটনায় গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তদন্ত চলমান রয়েছে।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ