যশোরে ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার 

আরো পড়ুন

যশোর জেলার বেনাপোল পোর্ট থানা এলাকা থেকে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ইব্রাহীম @ খলিলুর রহমান’কে গ্রেফতার করেছে র‍্যাব-৬, যশোর ক্যাম্পের একটি আভিযানিক দল।

রবিবার দোসরা মার্চ রাত ৮টার দিকে বেনাপোল পোর্ট থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, যশোর জেলার ঝিকরগাছা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে আসামী ইব্রাহীম খলিল @ খলিল @ খলিলুর রহমান এর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ঘটনার সাথে সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় বিজ্ঞ আদালত ইং ৩১/আগস্ট /২০০৯ তারিখে আসামীকে যাবজ্জীবন কারাদন্ডের সাজা প্রদান পূর্বক গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামী পেশায় রাজমিস্ত্রী ছিল। সে কাজের সুবাদে বিভিন্ন এলাকায় গিয়েছে এবং ছদ্দনাম ব্যবহার ও ভূয়া এনআইডি কার্ড বানিয়ে এ যাবৎ তিনটি বিয়ে করেছে। সে তার ১ম স্ত্রীকে রেখে যশোর জেলার মনিরামপুর থানাধীন রাজগঞ্জ এলাকায় কাজ করাকালীন রেশমা নামে এক মহিলার সাথে পরিচিত হয় এবং তাকে তার মিথ্যা পরিচয় দিয়ে প্রেম ভালবাসার ফাঁদে ফেলে। ভিকটিমের পরিবার আসামী ইব্রাহীম খলিল @ খলিল @ খলিলুর রহমান এর সাথে ভিকটিমের বিবাহ দিতে রাজি নাহলে আসামী কৌশলে গত ২০২১ সালে ভিকটিমকে নিয়ে পালিয়ে যায়। এ বিষয়ে ভিকটিমের বাবা আসামী ইব্রাহীম খলিল @ খলিল @ খলিলুর রহমান এর বিরুদ্ধে যশোর জেলার ঝিকরগাছা থানায় অপহরণ করতঃ ধর্ষণ মামলা দায়ের করেন। উক্ত মামলায় আসামী ০৮ মাস জেল হাজতে থেকে জামিনে মুক্তি পান এবং আদালতে নিয়মিত হাজিরা না দিয়ে নিজেকে আত্মগোপন করতে ঢাকায় পালিয়ে যায়। আসামী পেশায় রাজমিস্ত্রী হওয়ায় সে ঢাকায় রাজমিস্ত্রীর কাজ করে জীবিকা নির্বাহ করতো। বিজ্ঞ আদালত উক্ত মামলার বিচারকার্য শেষে ৩১/০৮/২০০৯ তারিখে আসামীকে যাবজ্জীবন সাজা প্রদান করেন। *সাজা থেকে নিজেকে বাঁচাতে আসামী নিজের নাম পরিবর্তন করে মোঃ সুমন ইসলাম নামে ভুয়া এনআইডি কার্ড তৈরি করে যশোরে ফিরে আসে এবং যশোর জেলার ঝিকরগাছা থানাধীন চাপাতলা এলাকায় ৩য় স্ত্রীর এলাকায় নিজেকে ভুয়া এনআইডির নাম মোঃ সমুন ইসলাম নামে পরিচয় দিয়ে নিজেকে আত্মগোপন রাখে।* পরবর্তীতে র‌্যাব-৬, যশোর ক্যাম্প আসামী ইব্রাহীম খলিল @ খলিল @ খলিলুর রহমান (৫১)’কে সনাক্ত করে উপরোক্ত সময় গ্রেফতার করতে সক্ষম হয় এবং আসামী তার নাম ইব্রাহীম খলিল @ খলিল @ খলিলুর রহমান বলে স্বীকার করে।

পরবর্তীতে গোয়েন্দা সূত্র হতে জানা যায় যে, আসামী ছদ্দনাম ব্যবহার করে যশোর জেলার বেনাপোল পোর্ট থানা এলাকায় আত্মগোপনে আছে। উক্ত তথ্যের ভিত্তিতে ০২/মার্চ রাতে র‌্যাব-৬, যশোর ক্যাম্পের একটি আভিযানিক দল যশোর জেলার বেনাপোল পোর্ট থানা এলাকায় অভিযান পরিচালনা করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ইব্রাহীম খলিল @ খলিল @ খলিলুর রহমান (৫১)কে গ্রেফতার করে।

গ্রেফতার আসামী ইব্রাহীম খলিল @ খলিল @ খলিলুর রহমান ঝিকরগাছা থানার পদ্মপুকুর এলাকার ইসমাইলের ছেলে।

পরবর্তী আইনুনাগ ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেফতারকৃত আসামীকে যশোর জেলার ঝিরকগাছা থানায় হস্তান্তর করা হয়েছে।

জাগো/আর‌এইচ‌এম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ