যশোরে দশ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা ও একুশে বই মেলার উদ্বোধন

আরো পড়ুন

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় যশোরে শুরু হয়েছে দশ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা ও একুশে বই মেলা। শুক্রবার বিকেলে শহরের টাউনহল ময়দানে মেলার উদ্বোধন করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রফিকুল হাসান। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলা শেষ হবে আগামী ১০ মার্চ ।

জেলার ঐতিহ্যবাহী যশোর স্টিচের থ্রি-পিস, শাড়ি, পাঞ্জাবি, শিশুদের ড্রেস, নকশীকাঁথা সহ বুটিক-বাটিকের হরেক রকম পণ্যের সমাহার রয়েছে মেলায়। এছারাও জেলার সম্ভাবনাময় এবং দেশব্যাপী প্রশংসিত লাইট ইঞ্জিনিয়ারিং শিল্পসহ হস্তশিল্প, মৃৎশিল্প, খেলনা সামগ্রী, কাঠের শো-পিচ, জুয়েলারি, নকশি পিঠা, মধু, খেজুরগুড়-পাটালিসহ বিভিন্ন ধরণের দেশজ পণ্য এবং জেলা কারাগার কর্তৃক উৎপাদিত বাঁশ-বেত-তাঁত প্রভৃতি পণ্যের প্রদর্শন ও বিক্রয়ের ব্যবস্থাও রয়েছে। সেই সাথে চিত্ত বিনোদনের জন্য প্রতিদিন সন্ধ্যায় স্থানীয় শিল্পীদের পরিবেশনায় আয়োজন করা হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শাহীন আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, পৌর মেয়র হায়দার গনি খান পলাশ, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, বিসিক জেলা কার্যালয়ের ব্যবস্থাপক ফরিদা ইয়াসমিন, নাসিব যশোরের সভাপতি সাকির আলী প্রমুখ।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ