যশোরে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৪-এর আনুষ্ঠানিক উদ্বোধন

আরো পড়ুন

আজ যশোর সিভিল সার্জন অফিসে ‘জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৪’-এর শুভ উদ্বোধন করা হয়েছে। যশোর জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ নাজমুস সাদিকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলার জেলা প্রশাসক জনাব আবরাউল হাছান মজুমদার।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপপরিচালক জনাব রফিকুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জনাব আশরাফুল আলম সহ জেলা পুষ্টি কমিটির সদস্যবৃন্দ এবং স্বাস্থ্য ও পুষ্টি খাতে কর্মরত বিভিন্ন উন্নয়ন সহযোগী সংস্থার কর্মীবৃন্দ।

জেলা প্রশাসক ও সিভিল সার্জন মহোদয় অতিথিদের নিয়ে বেলুন ও ফেস্টুন উড়িয়ে পুষ্টি সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে, খাবার খাবো পুষ্টিগুণে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৭ দিনব্যাপী আয়োজনের রূপরেখা তুলে ধরা হয়।

সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে পুষ্টিবার্তা প্রচার, বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে পুষ্টি কার্যক্রম জোরদারকরণ, মা সমাবেশ করে পুষ্টিকর খাদ্য প্রস্তুত সম্পর্কে অবহিতকরণ, প্রবীণদের মধ্যে পুষ্টি বিষয়ে সচেতনতা বৃদ্ধি, শিক্ষার্থীদের মাঝে পুষ্টি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ।

সরকারের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন দপ্তর ও সংস্থার সাথে সমন্বয় করে সিভিল সার্জন অফিস যশোর কর্তৃক পরিচালিত হবে।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ