যশোরে জনউদ্যোগের ইয়ুথ কার্নিভাল অনুষ্ঠিত

আরো পড়ুন

যশোরে জনউদ্যোগের আয়োজনে ইয়ুথ কার্নিভাল অনুষ্ঠিত হয়েছে। কার্নিভালে সেচ্ছায় রক্তাদান, মানববন্ধন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার (২৫ নভেম্বর) বিকাল ৩ টায় যশোরের দড়াটানা ভৈরব চত্তরে এ কার্নিভাল অনুষ্ঠিত হয়।

শুরুতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী উদ্বোধন জেলা সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস। রক্ত সংগ্রহ করে স্বেচ্ছাসেবী সংগঠন সন্ধানী।

এরপর জনউদ্যোগের আয়োজনে ‘নারীর ও কন্যার প্রতি সহিংসতা বন্ধে এগিয়ে আসুন এবং বিনিয়োগ করুন এই প্রতিপাদ্য কে ধারণ করে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২৩ উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপাপতিত্ব করেন জনউদ্যোগ যশোরের আহবায়ক প্রকৌশলী নাজির আহমেদ এবং সঞ্চালনা করেন আইইডি যশোর কেন্দ্রের ব্যবস্থাপক বীথিকা সরকার।

যশোরে জনউদ্যোগের ইয়ুথ কার্নিভাল অনুষ্ঠিতমানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা মহিলা অধিদপ্তরের উপপরিচালক আনিছুর রহমান, জেলা প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক কর্মকতা মুনা আফরিণ।

এছাড়া মানববন্ধনে অংশগ্রহণ করেন বেসরকারি উন্নয়ন সংস্থা এডাব, বাঁচতে শেখা, শ্বাশ্বতী দলিত নারী ও শিশু উন্নয়ন সংস্থা, সেভিয়ার, সোস্যাল অ্যান্ড কালচারাল ডেভেলেপমেন্ট অর্গানাইজেশন, আইডব্লিওএফ, ল্যাম্প, অর্পণ মানব কল্যাণ সংস্থ্যা, বঞ্চিতা, নাগরিক উদ্যোগ, প্রাইড, দীপ্তি ফাউন্ডেশন, ধারা, শেয়ার বাংলাদেশ,ওয়াইডব্লিওসিএ, আমরা করবো জয় ও মানবিক যুব কল্যাণ সংস্থা, কে এমএস এস, দি স্যালভেশন আর্মি, শুকতারা নারী কল্যান সংস্থা, আরডিএস,শক্তি উন্নয়ন ফাউন্ডেশন, এফপিএবি।

ইয়ুথ কার্নিভালে নাটক পরিবেশন ইয়াভ যশোর ও লাল সবুজ দলের পরিবেশনায় সংগীত পরিবেশন করা হয়।
ইয়ুথ কার্নিভালে হিজড়া জনগোষ্ঠীর উন্নয়নে বিশেষ অবদানের জন্য রুবাইদুল হক জোয়ার্দ্দার সুমনকে সম্মাননা পুরষ্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা রুকুনউদ্দৌলাহ, জনউদ্যোগের যুগ্ম আহবায়ক অধ্যাপক সুরাইয়া শরীফ, সৈয়দ্ ামাসুমা বেগম বাংলাদেশ মহিলা পরিষদের আইন বিষয়ক সম্পাদক কামরুন নাহার কণা, ধনঞ্জয় বিশ্বাস , এডাব যশোরের সহ সভাপতি শাহজাহান নান্নু।
মানবন্ধনে বক্তরা বলেন, নারী নির্যাতন একটি অপরাধ, এ বিষয়ে ব্যাপক জনসচেতনতা দরকার। পারিবারিক সম্প্রীতি ও নারীর প্রতি সহিংসতা রোধে সচেতনতা প্রয়োজন। পারিবারিক সহিংসতা এবং বাল্যবিবাহ রোধ করার জন্য স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীকে আরও জোরদার ভূমিকা রাখতে হবে।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ