যশোরে চার গুণী ব্যক্তিকে সম্মাননা প্রদান জাগরণী চক্র ফাউন্ডেশনের

আরো পড়ুন

যশোর প্রতিনিধি

যশোরে চার গুণী ব্যক্তিকে সম্মাননা প্রদান করেছে জাগরণী চক্র ফাউন্ডেশন (জেসিএফ)। জাগরণী চক্র ফাউন্ডেশনের কৈশোর কর্মসূচি এবং সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির আয়োজনে সোমবার দুপুরে জেসিএফ জনপদ হলরুমে এ সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননাপ্রাপ্তরা হলেন, কৈশোর কর্মসূচির ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখায় যশোর জেলা ক্রীড়া সংস্থার এ্যাথলেটিকস সম্পাদক নিবাস হালদার, সাংস্কৃতিক ক্ষেত্রে অবদান রাখায় উদীচী যশোর জেলা সংসদের আবৃত্তি প্রশিক্ষক কাজী শাহেদ নওয়াজ, কৈশোর কর্মসূচির সংবাদ প্রকাশের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখায় দৈনিক সমাজের কথার বার্তা সম্পাদক মিলন রহমান ও সমাজিক ক্ষেত্রে অবদানের জন্য লেবুতলা কিশোর-কিশোরী ক্লাবের মেন্টর নাজনীন সুলতানা।

জাগরণী চক্র ফাউন্ডেশনের কৈশোর কর্মসূচি এবং সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির আয়োজনে সোমবার দিনব্যাপি অনুষ্ঠিত হয় উপজেলা দিবস। এরই অংশ হিসেবে সংস্থার জনপদ হলরুমে অনুষ্ঠিত হয় সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি যশোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাস সম্মাননাপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন।

এর আগে ‘নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ এই স্লোগানে সোমবার বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশনের আয়োজনে পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। এ উপলক্ষ্যে দিনব্যাপী সংস্থার প্রধান কার্যালয়ে বর্নাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে এসব কার্যক্রমের উদ্বোধন করেন যশোর সদর উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাস। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাগরণী চক্র ফাউন্ডেশনের উপ-নির্বাহী পরিচালক মেরিনা আখতার, পরিচালক (কর্মসূচি) কাজী মাজেদ নওয়াজ, পরিচালক (ক্ষুদ্রঋণ) আজিজুল হক, পরিচালক (অর্থ ও হিসাব) বিশ্বজিৎ কুমার ঘোষসহ সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও কর্মীরা।

দিনব্যাপী আয়োজিত মেলায় অংশ নেয় ১০টি স্টল। যেখানে স্থান পায় কুটির শিল্প, খাদ্যপন্য, স্বাস্থ্যসেবা, কৃষি, সামাজিক সচেতনতা, বই, জুতা ও দুগ্ধজাত পন্য।

এছাড়াও সকালে কিশোর-কিশোরীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় সাইকেল র‌্যালি। যেখানে অংশ নেয় ৫০জন কিশোর-কিশোরী। র‌্যালিটি জেসিএফ প্রধান কার্যালয় থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

জাগো/আর‌এইচ‌এম 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ