যশোরে কাল ফের বৃষ্টির সম্ভাবনা, চলবে ৪ দিন

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক 
মঙ্গলবার ফের বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। পরবর্তী ৪/৫ দিনও এ বৃষ্টি থাকতে পারে। মাঘ মাসের এ তীব্র শীতের মধ্যেও বৃষ্টি থেকে বাদ যাবে না যশোর জেলা। সোমবার সকাল ৬টায় যশোরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। আর দুপুর পৌনে ১টায় এ তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস। এদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ছিলো দিনাজপুরে। একদিন আগে যা তেঁতুলিয়ায় ছিলো ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতরবলেছে, গত ২৪ ঘণ্টায় তাপমাত্রা কিছুটা বেড়ে শৈত্যপ্রবাহের আওতা কমেছে। রোববার ৪৭ জেলার ওপর দিয়ে মৃদু থেকে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছিলো। সোমবার (২৯ জানুয়ারি) ৩৬ জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের এ শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী কয়েকদিনও বিভিন্ন অঞ্চল থেকে শৈত্যপ্রবাহ ক্রমে দূর হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

তারা জানান, যশোর, মৌলভীবাজার, কুমিল্লা, ফেনী, চুয়াডাঙ্গা, বরিশাল এবং ভোলা জেলাসহ ঢাকা, রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান তিনি।

এদিকে, মঙ্গলবার যশোর ও খুলনাসহ বিভাগের দুই একটি জায়গায় বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ বৃষ্টি আগামী ৪/৫ দিন অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
বুধবার খুলনা, ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি হতে পারে।

জাগো/জেএইচ

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ