যশোরে এইচএসসি ফলাফলে এগিয়ে মেয়েরা

আরো পড়ুন

যশোর জেলায় এইচএসসি পরীক্ষায় বরাবরের মতো এবারও ভালো ফলাফল করেছে। গতকাল রবিবার বেলা ১১টার পর ফলাফল ঘোষণা করা হলে জেলার বিভিন্ন কলেজে পরীক্ষার্থীদের মধ্যে আনন্দ-উল্লাস দেখা যায়।

এ বছর জেলায় ১১৪টি প্রতিষ্ঠানের ১৯ হাজার ১১জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। এর মধ্যে ছেলে শিক্ষার্থী ছিলো ৯ হাজার ৪শ ৪৮জন ও মেয়ে ৯ হাজার ৫শ ৬৩ জন। আর পাশ করেছে ১৪ হাজার ৩শ ১২ জন। এর মধ্যে ছেলে ৬ হাজার ৭শ ৩৫ জন ও মেয়ে ৭ হাজার ৫শ ৭৭জন।

এদিকে যশোর সরকারি মাইকেল মধুসূদন কলেজ সূত্রে জানা যায় কলেজ থেকে এ বছর মোট পরীক্ষার্থী ছিলো ৬৯৪ জন। এর মধ্যে পাস করেছে ৬৮৭ জন শিক্ষার্থী। আর জিপিএ-৫ পেয়েছে ৪০৬ জন শিক্ষার্থী। মানবিক বিভাগ থেকে ১৭৪ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছেন ১০৩ জন, ব্যবসায় শাখা থেকে ১৬৬ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ৩২ জন এবং বিজ্ঞান শাখা থেকে ৩৫৫ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ২৭৯ জন। কলেজে পাসের হার ৯৯%।

এইচএসসি ফলাফলের বিষয়ে কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার বলেন, এ বছর পূর্ণ নম্বরের এইচএসসি পরীক্ষা হয়েছে দেড় বছরে। তারপরও কলেজের শিক্ষকদের পর্যবেক্ষণ ও শিক্ষার্থীদের প্রচেষ্টায় ভালো ফলাফল করেছে। এ ফলাফলে কলেজের সবাই খুশি।

ডাক্তার আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষার্থী ছিলো ৫৮৪ জন। এর মধ্যে পাস করেছে ৪৫৮ জন শিক্ষার্থী। আর জিপিএ-৫ পেয়েছে ১৭ জন শিক্ষার্থী। পাসের হার ৭৯%।

যশোর শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষার্থী ছিলো ২৩০ জন। এর মধ্যে পাস করেছে ২২২ জন শিক্ষার্থী। আর জিপিএ-৫ পেয়েছে ১৯ জন শিক্ষার্থী। পাসের হার ৯৭%।

উপশহর মহিলা ডিগ্রী কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষার্থী ছিলো ৩৪৯ জন। এর মধ্যে পাস করেছে ২৬৯ জন শিক্ষার্থী। আর জিপিএ-৫ পেয়েছে ৫ জন শিক্ষার্থী। পাসের হার ৭৫%।

নতুনহাট পাবলিক কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষার্থী ছিলো ৩৮৯ জন। এর মধ্যে পাস করেছে ৩৭৬ জন শিক্ষার্থী। আর জিপিএ-৫ পেয়েছে ৫২ জন শিক্ষার্থী। পাসের হার ৯৬%।

মধুসূদন তারা প্রসন্ন বালিকা বিদ্যালয় ও কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষার্থী ছিলো ৩৯ জন। এর মধ্যে পাস করেছে ২৩ জন শিক্ষার্থী। পাসের হার ৫৯%।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ