যশোরে উদযাপিত হলো ‘মহান মুক্তিযুদ্ধে মুক্তবাংলায় প্রথম জনসভা’ স্মরণ অনুষ্ঠান

আরো পড়ুন

আমরা যখন বিজয়ের দ্বারপ্রান্তে ১৯৭১ সালের ১১ ডিসেম্বর তখন অস্থায়ী সরকারের প্রধানমন্ত্রী ও মন্ত্রিপরিষদ সদস্যসহ জাতীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে মুক্তবাংলায় প্রথম জনসভাটি হয় যশোর টাউন হল ময়দানের মুক্তমঞ্চে।

আজ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার মধ্যদিয়ে উদযাপিত হয়েছে মুক্তবাংলায় বাংলাদেশ সরকারের প্রথম জনসভার দিন। সন্ধ্যায় টাউন হল ময়দানের স্বাধীনতা মঞ্চে আলোচনা সভায় সভাপতিত্ব করেন- জেলা প্রশাসক আবরাউল হাসান মজুমদার। বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির, যশোর পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাশ, যুদ্ধকালীন বৃহত্তর যশোরের মুজিব বাহিনীর প্রধান আলী হোসেন মনি, জেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতি ফরাজী আহমেদ সাইদ বুলবুল, জয়তী সোসায়েটির নির্বাহী পরিচালক অর্চনা বিশ্বাস এবং ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক সাজেদ রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন মিনারা খন্দকার ও আহসান হাবিব পারভেজ।

আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেছেন, ১১ ডিসেম্বর আমাদের জাতির জন্য একটি স্মরণীয় এবং গুরুত্ববহ দিন। এটা গৌরবের এবং অহংকারের। এরআগে বিকেল থেকেই মঞ্চে পরিবেশিত হয় সংস্কৃতিক অনুষ্ঠান। সংগীত এবং নৃত্যসহ মঞ্চস্থ হয়েছে গীতি নৃত্যনাট্য ‘অপারেশন সার্চলাইট’।

যশোরের বিভিন্ন সংগঠনের শিক্ষার্থী শিল্পীরা অংশ নেয় এই অনুষ্ঠানে।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ