মূল্যবৃদ্ধির ৫ দিন পর খুলনায় পেঁয়াজ বাজারে অভিযান

আরো পড়ুন

ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ায় বাংলাদেশের বাজারে পেঁয়াজের দাম হু হু করে বেড়ে যায়। গত ৬ ডিসেম্বর থেকে খুলনায় প্রতি কেজি পেঁয়াজের দাম ১০০ থেকে ১১০ টাকা থেকে বেড়ে ১৯০ থেকে ২০০ টাকায় পৌঁছে যায়।

মূল্যবৃদ্ধির পাঁচ দিন পর সোমবার (১১ ডিসেম্বর) খুলনার দুই বাজারে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে দুই বাজারের দুই ব্যবসায়ীকে সাত হাজার টাকা জরিমানা করা হয়।

নগরীর সোনাডাঙা ট্রাক টার্মিনাল কাঁচাবাজার ও নিউমার্কেট কাঁচা বাজারে এ অভিযান চালান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনার উপ-পরিচালক মোহাম্মদ সেলিম।

অভিযানে দেখা যায়, অনেক ব্যবসায়ী ক্রয়-বিক্রয়ের রশিদ দেখাতে পারছে না। তারা দাম বৃদ্ধি করে ভোক্তাদের কষ্ট দিচ্ছে।

ভোক্তা অধিকার দপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম বলেন, ভারত রপ্তানি বন্ধ করে দেওয়ায় কিছু অসাধু ব্যবসায়ী পেঁয়াজের দাম বাড়িয়ে দেয়। এ খবরে আমরা অভিযান চালিয়েছি। কিন্তু ব্যবসায়ীরা ক্রয়-বিক্রয়ের রশিদ দেখাতে পারেনি। তারা দাম বৃদ্ধি করে ভোক্তাদের কষ্ট দিচ্ছে। আমরা তাদের জরিমানা করেছি।

তিনি আরও বলেন, পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে আমরা অভিযান অব্যাহত রাখব। আমরা ব্যবসায়ীদের দাম সমন্বয়ের আহ্বান জানাচ্ছি। অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করা হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ