মালয়েশিয়ায় অবৈধভাবে বসবাসকারী ২৫২ বাংলাদেশি আটক

আরো পড়ুন

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের পুলিশ শনিবার (৩০ ডিসেম্বর) কুয়ালালামপুরে একটি অভিযান চালিয়ে অবৈধভাবে বসবাসকারী ২৫২ জন বাংলাদেশিকে আটক করেছে। এছাড়াও নেপাল, মিয়ানমার, ইন্দোনেশিয়া, ফিলিপিন্স এবং ভারতের নাগরিকদেরও আটক করা হয়েছে।

ইমিগ্রেশন বিভাগের কর্মকর্তারা জানান, অভিযানের সময় তারা ১৪ তলা ভবনের ১২৫টি বাসায় প্রায় তিন ঘণ্টা ধরে তল্লাশি চালান। এ সময় এক হাজারেরও বেশি দেশি-বিদেশি নাগরিকদের কাগজপত্র যাচাই করা হয়। এর মধ্যে দেশটিতে বসবাসের বৈধ কাগজপত্র দেখাতে না পারায় ৫২৮ জন পুরুষ, ৩৮ জন নারী ও একটি শিশুকে আটক করা হয়।

আটক হওয়া ৫৬৭ জনের মধ্যে ২৫২ জন বাংলাদেশি, নেপালের ১৬৩ জন, মিয়ানমারের ৭৫ জন, ইন্দোনেশিয়ার ৭২ জন, ফিলিপিন্সের ৪ জন এবং ভারতের ১ জন নাগরিক রয়েছেন।

কুয়ালালামপুরের ইমিগ্রেশন বিভাগের পরিচালক সামসুল বদরীন মহসিন এক বিবৃতিতে জানান, আটককৃতদের অনেকেই ভিজিট পাস ব্যবহার করে দেশটিতে প্রবেশের পর ওই আবাসিক ভবনের আশেপাশের এলাকায় কাজ করছেন। আটকতৃকদের দেশটির ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ অনুযায়ী তদন্তের জন্য বুকিত জলিল ইমিগ্রেশন ডিপোতে নিয়ে যাওয়া হয়েছে।

মালয়েশিয়ায় অবৈধভাবে বসবাসকারী বিদেশিদের বিরুদ্ধে অভিযান নতুন কিছু নয়। দেশটির সরকার নিয়মিত এ ধরনের অভিযান পরিচালনা করে থাকে।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ