মার্কিন প্রতিনিধিদলের দৃষ্টি আকর্ষণ করলেন ওবায়দুল কাদের 

আরো পড়ুন

দ্বাদশ সংসদ নির্বাচনে বিএনপির কর্মকাণ্ডের পরিপ্রেক্ষিতে তাদের ওপর ‘ভিসা নীতি’ প্রয়োগ করা উচিত বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৫ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিমত ব্যক্ত করেন তিনি।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, “নির্বাচনকে সামনে রেখে নির্বাচনি পরিবেশ বিঘ্নিত ও বাধাগ্রস্ত করছে বিএনপি। যারা নির্বাচনের বিরোধিতা করবে, বিঘ্ন সৃষ্টি করবে; তাদের ওপর নিষেধাজ্ঞা দেওয়া এবং তাদের বিরুদ্ধে ভিসা নীতি প্রয়োগ করা, এটা তো আমেরিকারই বহুল প্রচলিত ঘটনা।”

তিনি বলেন, “আমেরিকার ক্ষমতার রাজনীতির প্রধান দুই দল ডেমোক্র্যাট এবং রিপাবলিকানদের যারা প্রতিনিধিত্ব করে, তাদের পাঁচজন প্রতিনিধি এখন বাংলাদেশে আছে। আমরা তাদের দৃষ্টি আকর্ষণ করছি।”

এছাড়াও, সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, “নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করলে নৌকা বা স্বতন্ত্র প্রার্থী যে-ই হোক, তার বিরুদ্ধে নির্বাচন কমিশনের যেকোনো শাস্তিমূলক ব্যবস্থা আওয়ামী লীগ মেনে নেবে।”

তিনি বলেন, “নির্বাচন কমিশন স্বাধীন। আচরণবিধি যাতে যথাযথভাবে প্রয়োগ হয় এবং যদি কোনো প্রকার বিশৃঙ্খলা হয়, এটা দেখার দায়িত্ব তাদের।”

এছাড়াও, ওবায়দুল কাদের সিপিডির ৯২ হাজার কোটি টাকা লুট হওয়ার দাবির জবাবে পাল্টা প্রশ্ন করে বলেন, “এই ৯২ হাজার কোটি টাকা কোথায় গেলো? কোথায় আছে? সেটা আগে বলেন। সন্ধান দিলে আমরা জবাব দেবো। আমাদের জানান।”

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ