মাদক মামলায় একজনের যাবজ্জীবন

আরো পড়ুন

রংপুর নগরীর আলমনগর খামার এলাকার মাদক ব্যবসায়ী হরিশ চন্দ্র রায়কে ৩০ গ্রাম হেরোইন রাখার দায়ে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রবিবার দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ২ এর বিচারক কৃষ্ণকান্ত রায় এ আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিল। হরিশচন্দ্র রংপুর নগরীর আলমনগর খামার এলাকার গিরিশ চন্দ্র রায়ের ছেলে।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৯ ডিসেম্বর রংপুর নগরীর আলম নগর খামার এলাকায় গোপন সংবাদের উপর ভিত্তি করে রংপুর মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল হরিশচন্দ্র রায়ের বাড়িতে অভিযান চালিয়ে ৩০ গ্রাম হেরোইনসহ তাকে গ্রেফতার করে। এ ঘটনায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এস আই আফজাল হোসেন মাদক আইনে একটি মামলা করেন। তদন্ত শেষে আসামির বিরুদ্ধে চার্জশিট আদালতে দাখিল করে পুলিশ। মামলায় ৬ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে রবিবার দুপুরে বিচারক কৃষ্ণকান্ত রায় আসামি হরিশ চন্দ্র রায়কে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

সরকার পক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি নয়নুর রহমান টফি বলেন, মাদক মামলায় আদালত যে রায় দিয়েছেন তাতে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করছে। সেই সাথে এ রায়ের মাধ্যমে একটা ম্যাসেজ দেয়া হলো মাদক ব্যবসা করে ধরা পড়লে শাস্তি ভোগ করতে হবে।
অপরদিকে আসামি পক্ষের আইনজীবী শামীম আল মামুন বলেন, আমরা উচ্চ আদালতে আপিল করব।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ