মধ্যরাতে শীতার্তদের গায়ে কম্বল জড়িয়ে দিলেন যশোরের ডিসি

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক 
যশোরে মধ্যরাতে শীতার্তদের গায়ে কম্বল জড়িয়ে দিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার। রবিবার মধ্যরাতে শহরের রেল স্টেশনে প্লাটফর্মে রাত কাটানো ছিন্নমূল র্শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এ বিতরণী কার্যক্রম চালানো হয়। জেলা প্রশাসকের হাত থেকে একটি করে কম্বল পেয়ে খুশি হওয়া মানুষেরা বলেন, ‘আমাদের কেউ এভাবে শীতবস্ত্র দেয়নি’।  পাশাপাশি শীতের কষ্ট থেকে দুঃস্থদের রক্ষায় জেলা প্রশাসকের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সচেতনমহল।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তুষার কুমার পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস. এম. শাহীন,  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদারসহ জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

শীতার্তদের মধ্যে বস্ত্র বিতরণ সম্পর্কে জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার বলেন, ‘এই শীতে কেউ যেন কষ্ট না পায়, সেদিকে জেলা প্রশাসনের লক্ষ রয়েছে। রাতে শহরের বিভিন্ন স্থানে অসহায় মানুষ শীতে কষ্ট করেন। এরাই প্রকৃত শীতার্ত। তাদের কষ্ট কিছুটা লাঘব করার জন্য রাতে বের হওয়া। পর্যায়ক্রমে জেলার ছিন্নমূল মানুষের পাশে দাঁড়াবে জেলা প্রশাসন।

জেলা প্রশাসন কার্যালয় সূত্রে জানা গেছে, শীতের কষ্ট লাঘবের জন্য জেলার ৮ উপজেলার ৯৩টি ইউনিয়ন ও ৮টি পৌরসভায় ৪১ হাজার ৪০০ অসহায়, ছিন্নমূল মানুষকে কম্বল দেবে জেলা প্রশাসন। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে আসা এসব কম্বল ইতিমধ্যে বিভিন্ন উপজেলা ও পৌরসভায় বন্টন করা হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

 

জেবি/জেএইচ

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ