মণিরামপুরে প্রথমবার ইভিএমে ভোট দেবে ভোটাররা 

আরো পড়ুন

যশোরের মণিরামপুর উপজেলা নির্বাচনের আর মাত্র একদিন বাকি। এবার ইভিএমে ভোটগ্রহণ করা হবে। এই নিয়ে সংশয় প্রকাশ করছেন ভোটারা, প্রথমবারের মতো এই উপজেলায় ইভিএমে ভোট হওয়ার কারণে ভোটাররা এই পদ্ধতি সম্পর্কে তেমন কিছু জানেন না। তবে, নির্বাচন কর্মকর্তারা বলেছেন, এটা কোনো সমস্যাই নয়।

নির্বাচনে ইভিএমে ভোট দেয়া নিয়ে এলাকার কয়েকজনের সাথে কথা বলে জানা যায় নতুন পদ্ধতিতে কেমন করে ভোট হবে তা তারা জানেন না।

রোববার সকালে খানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলামের সাথে তার পরিষদে কথা হলে তিনি জানান, তার নয়টা ওয়ার্ডের অর্ধেক লোকই নিরক্ষর। আমরা যারা সমাজ সচেতন, তারাই ইভিএম বিষয়ে কিছুই জানি না। তাহলে সাধারণ ও অশিক্ষিত (নিরক্ষর) মানুষ কিভাবে ইভিএমে ভোট দেয়া নিয়ে বুঝবে?

উল্লেখ্য, একদিন পর মণিরামপুর উপজেলা পরিষদের ভোট। ইতিমধ্যে উপজেলাব্যাপী ছড়িয়ে পড়েছে নির্বাচনী উত্তাপ। নির্বাচনকে সামনে রেখে প্রচন্ড তাপদাহ উপেক্ষা করেই ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছেন ১৩জন প্রার্থী। সকল প্রার্থী ছুটে চলেছেন গ্রামগঞ্জে ভোটারদের দ্বারে দ্বারে। বিজয়ের জন্যে দিচ্ছেন নানান সুযোগ-সুবিধার আশ্বাস।

আগামী ৮ মে (বুধবার) মণিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ। উপজেলায় মোট ১৬৫টি ভোট কেন্দ্র রয়েছে। নির্বাচনে মোট ভোটার তিন লাখ ৬০ হাজার ৭৩৫ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৮২ হাজার ৪১১ জন, নারী ভোটার এক লাখ ৭৮ হাজার ৩২২ জন এবং হিজড়া ২ জন ভোটার রয়েছেন।

জাগো/আর‌এইচ‌এম 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ