ভোট বিরোধী কর্মকাণ্ড কঠোরভাবে মোকাবেলা করবে ইসি

আরো পড়ুন

দ্বাদশ সংসদ নির্বাচনে ভোট বিরোধী কর্মকাণ্ড কঠোরভাবে মোকাবেলা করবে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনে বিশৃঙ্খলা করা গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী এবং আচরণবিধি অনুযায়ী অপরাধ। এসব অপরাধের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (২০ ডিসেম্বর) নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে ইসি সচিব মো. আলমগীর এসব কথা বলেন।

ট্রেনে বাসে আগুন দেওয়াসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড ভোটে প্রভাব ফেলবে কিনা এমন বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিশৃঙ্খলা করা আরপিও অনুযায়ী এবং আচরণবিধি অনুযায়ী অপরাধ। সে অনুযায়ী আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছি। অপরাধগুলোর সঙ্গে কেউ সংশ্লিষ্ট থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বলেছি।

তিনি বলেন, কোনো রাজনৈতিক দল যদি নির্বাচনে অংশগ্রহণ করতে না চায় সেটা তাদের ইচ্ছা এবং রাজনৈতিক কৌশল হিসেবে তারা ভোটে অংশগ্রহণ না করতে পারেন। তবে এসব শান্তিপূর্ণভাবে করতে হবে। কোনো নাশকতা বা বিশৃঙ্খলা করা যাবে না।

আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার তৎপরতার কথা উল্লেখ করে তিনি বলেন, তারা বিভিন্ন তথ্য বিভিন্ন জায়গা থেকে নিচ্ছেন। কোনো নাশকতার জন্য কেউ চেষ্টা করছে কিনা, সে ব্যাপারে তারা অত্যন্ত সজাগ। তারা যেখানে যখন খবর পাচ্ছেন সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে জানাচ্ছেন। আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিচ্ছেন।

তিনি বলেন, দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া, ৩০০ আসনের নির্বাচনের ক্ষেত্রে যে সাড়া পড়েছে, এমন একটি আনন্দ উৎসবের অবস্থা হয়েছে, সেখানে এগুলো কোনো প্রভাব ফেলবে বলে মনে করি না।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ