ভারতের কাছে লজ্জাজনক হারের পর যা বললেন শান্ত

আরো পড়ুন

বিশ্বকাপের সেমিফাইনাল খেলার স্বপ্ন নিয়েই টুর্নামেন্ট শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু সেই স্বপ্ন ভেঙে গেল গতকাল, সুপার এইটে ভারতের কাছে ৫০ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে বাধ্য হল টাইগাররা।

ম্যাচের প্রথমেই টস জিতে বোলিং নেওয়ার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ১৬০-১৭০ রানের মধ্যে ভারতকে আটকে রাখার লক্ষ্য ছিল তাদের। কিন্তু অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যানরা সেই লক্ষ্য ছাড়িয়ে ১৯৬ রান করে।

পিছিয়ে পড়েও হাল ছাড়েনি বাংলাদেশ। তবে তাদের ব্যাটিং ছিল নিরাপদ ও ধীরগতির। শেষ পর্যন্ত ১৪৬ রানে থেমে যায় তাদের ইনিংস।

ম্যাচের পর হতাশার সুর শোনা গেল বাংলাদেশ শিবিরে। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, “আমাদের হাতে অনেক ব্যাটিং বিকল্প ছিল। কিন্তু আমরা যেটুকু দরকার ছিল তেমন ইন্টেন্ট দেখাতে পারিনি।”

তিনি আরও বলেন, “আমার মনে হয় ১৬০-১৭০ রান ভালো হতো। কিন্তু যেভাবে তারা ব্যাট করেছে তাদের কৃতিত্ব দিতে হবে।”

এই বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি উইকেট শিকার করেছেন রিশাদ হোসেন ও তানজিম হাসান সাকিব। দুজনেই ১১টি করে উইকেট নিয়েছেন।

ম্যাচ হেরে গেলেও দুই তরুণের প্রশংসা করতে ভুলেননি অধিনায়ক। তিনি বলেন, “তানজিম এই টুর্নামেন্টে দারুণ কাজ করেছে। রিশাদের নামও বলা উচিত। আমরা অনেকদিন ধরে লেগ স্পিনার খুঁজছিলাম, তাকে পেয়ে ভালো হলো।”

পরাজয়ের বেদনা ভুলে এগিয়ে যেতে চায় বাংলাদেশ। আগামী আইসিসি টি-২০ বিশ্বকাপ-এর জন্য আরও ভালো প্রস্তুতি নেওয়ার পরিকল্পনা তাদের।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ