বুধবার আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রকাশ

আরো পড়ুন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রকাশ করা হবে বুধবার (২৭ ডিসেম্বর)। নির্বাচনী ইশতেহার উপস্থাপন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ১০টায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠানটি শুরু হবে।

অনুষ্ঠানে ইশতেহার প্রণয়ন উপ-কমিটির আহ্বায়ক ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক স্বাগত বক্তব্য দেবেন। এরপর বক্তব্য দেবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যের পর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলের নির্বাচনী ইশতেহার- ২০২৪ ঘোষণা করবেন।

স্মার্ট বাংলাদেশ গঠনকে মূল ভিত্তি ধরে কৃষি, শিল্প ও সেবা খাতকে সর্বাধিক গুরুত্ব দিয়ে এবারের নির্বাচনের ইশতেহার তৈরি করেছে আওয়ামী লীগ। চলমান অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠার বিষয়টিও ইশতেহারে অগ্রাধিকার পেয়েছে বলে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে।

আওয়ামী লীগের ইশতেহার তৈরির জন্য গঠিত উপ-কমিটির একাধিক সদস্যের সঙ্গে কথা বলে জানা যায়, ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে স্মার্ট বাংলাদেশ গঠনের কথাও বলেছেন তিনি। এ লক্ষ্যকে সামনে রেখে কাজ করছে আওয়ামী লীগ সরকার। এ প্রেক্ষাপটে দলের এবারের ইশতেহারের লক্ষ্য ২০৪১ সাল। এ সময়ের মধ্যে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গঠনে করণীয়গুলো চিহ্নিত করে ইশতেহারে তুলে ধরা হয়েছে।

আরও জানা গেছে, চলমান অর্থনৈতিক সংকট মোকাবিলা, নতুন প্রজন্মের জন্য কর্মসংস্থান সৃষ্টি করা, দারিদ্র্য বিমোচন, স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ কৃষিসহ যে খাতগুলোর উন্নয়ন হচ্ছে, তা চলমান রাখা এবং গতি বাড়ানোয় সবচেয়ে বেশি অগ্রাধিকার দেওয়া হয়েছে। আর স্মার্ট বাংলাদেশের লক্ষ্যে পৌঁছাতে যে বিষয়টিতে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে, তা হলো- আধুনিক ও বিজ্ঞানভিত্তিক শিক্ষার মাধ্যমে তরুণ প্রজন্মকে যুগোপযোগী করে গড়ে তোলা, তাদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থায় অগ্রাধিকার দেওয়া

জেবি/জেএইচ

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ