বিজয়ের ৫২ বছর উদযাপনে মঙ্গলবার থেকে যশোরে সাংস্কৃতিক উৎসব শুরু

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক  বিজয়ের বায়ান্ন বছর উদযাপনে ‘বিশ্ব মাঝে ছড়িয়ে দাও বিজয়ের জয়গান’ শ্লোগানকে সামনে রেখে যশোরে মঙ্গলবার (৫ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে সাংস্কৃতিক উৎসব। সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোর জেলা শাখার উদ্যোগে উপশহর এসএম সুলতান ফাইন আর্ট কলেজে সকাল সাড়ে ১০টায় আর্ট (চিত্রাঙ্কন) ক্যাম্পের মধ্য দিয়ে এ উৎসব শুরু হবে। এরপর ৭ ডিসেম্বর সকাল ১১টায় ঐতিহাসিক টাউন হল ময়দান থেকে বিজয় শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করবে। ৮ থেকে ১২ ডিসেম্বর বিকেল ৪টা থেকে ঐতিহাসিক টাউন হল ময়দানের শতাব্দী বটমূলের রওশন আলী মঞ্চে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

উৎসবে যশোর শহর ও সকল উপজেলার সাংস্কৃতিক সংগঠনের শিল্পীবৃন্দ অংশ নেবে। আজ সোমবার দুপুরে প্রেসক্লাব যশোর মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান বিজয়ের ৫২বছর পূর্তি উদযাপন পরিষদের সদস্য সচিব সানোয়ার আলম খান দুলু। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি দীপংকর দাস রতন, পুন্চশ যশোরের সহ সভাপতি শহিদুল হক বাদল প্রমুখ।
এদিকে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে- যশোর মুক্ত দিবস উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে ৬ ডিসেম্বর সকাল ৯টায় ঐতিহাসিক টাউন হল ময়দান থেকে আনন্দ শোভাযাত্রা, ১১ ডিসেম্বর বিকেল ৪টা থেকে ঐতিহাসিক টাউন হল ময়দানের স্বাধীনতা মঞ্চে বিকেল চারটায় মুক্ত বাংলায় বাংলাদেশের অস্থায়ী সরকারের প্রথম জনসভা স্মরণে হবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মঞ্চস্থ হবে নাটক ‘ সেপ্টেম্বর অন যশোর রোড’।

এছাড়া ১৫ ও ১৬ ডিসেম্বর বিকেল ৪টা থেকে ঐতিহাসিক টাউন হল ময়দানের শতাব্দী বটমূলের রওশন আলী মঞ্চে অনুষ্ঠিত হবে মহান বিজয় দিবস উপলক্ষে ‘জাতির পিতার স্বপ্নে সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার এবং বিজয় দিবসের তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

জেবি/জেএইচ 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ