বিএনপির অসহযোগ আন্দোলন: গ্যাস-বিদ্যুৎ-পানি বন্ধের হুমকি

আরো পড়ুন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির অসহযোগ আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে গ্যাস, বিদ্যুৎ ও পানির বিল না দিলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সেসব বন্ধ করে দিতে পারে। তিনি বলেন, “যারা অসহযোগ আন্দোলন করছেন, তাদের বাসা-বাড়িতে গ্যাস-বিদ্যুৎ-পানি বন্ধ হয়ে গেলে কী হবে ভাবা উচিত।”

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে সংবাদমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বিএনপির নির্বাচন বর্জনের ডাকের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “বিএনপি নিশ্চিত এ দেশের জনগণ তাদের ভোট দেবে না। দেশের জনগণ তাদের কর্মকাণ্ডে তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন, তখনই তারা নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছেন। ক্রমাগতভাবে কর্মসূচি দিয়ে যাতে একটা অস্থিতিশীল পরিস্থিতি করা যায় এবং নির্বাচন যাতে না হয় সে জন্য একটা অবস্থার সৃষ্টি করছেন।”

তিনি বলেন, “বিএনপির কর্মসূচির অংশ হিসেবে তারা নাশকতা চালিয়ে যাচ্ছে। ২৮ অক্টোবরের পর থেকে তারা বাসের ভেতরে অগ্নিদগ্ধ করে, হেলপারসহ পুড়িয়ে, তারপর রেল লাইন উপড়ে ফেলে দেওয়া। চলন্ত গাড়িতে চারজন মানুষকে পুড়িয়ে মেরেছে। এর আগেও গাজীপুর এলাকায় একটি ঘটনা ঘটিয়েছে। এই ধরনের নাশকতা তারা ক্রমাগতভাবে চালিয়ে যাচ্ছে।”

আসাদুজ্জামান খান বলেন, “বিএনপি ২০১৪ ও ২০১৫ সালেও একই ধরনের নাশকতা চালিয়েছিল। তারা আগুন দিয়ে পুড়িয়েছে, সম্পদ ধ্বংস করেছে, জায়গায় জায়গায় রাস্তাঘাট কেটে দিয়েছে। এখন আবার তারা একটা অস্থিতিশীল পরিস্থিতি কীভাবে সৃষ্টি করা যায় সে জন্য পাঁয়তারা করছে।”

তিনি বলেন, “আমাদের প্রধানমন্ত্রী জনগণের ম্যানডেট নিয়ে ক্ষমতায় এসেছেন। তিনি মনে করেন, এটাই সরকার বদলানোর একমাত্র উপায়। সে জন্য নির্বাচন কমিশন নির্বাচনের যে তারিখ ঘোষণা করেছে; তিনি নির্বাচনে অংশগ্রহণ করছেন। দেশের ৪৩টির মধ্যে ২৯টি দল এই নির্বাচনে অংশগ্রহণ করছে।”

“সব কিছু যখন ঠিকঠাক মতো চলছে, এত কিছু করার পরেও যখন মানুষ নির্বাচনমুখী হয়ে গেছে; তখন তারা ঘোষণা করছেন অসহযোগ।”

আসাদুজ্জামান খান বলেন, “এ দেশের জনগণ তাদের চেনে। এ দেশের জনগণ এসব ডাকে কোনো দিনই রিঅ্যাকশন দেখাননি। আমার মনে হয়, নির্বাচনটি সঠিকভাবেই সময় মতো তারা নির্বাচনে ভোট দেবেন। একটি সুষ্ঠু নির্বাচন এবং সুন্দর নির্বাচন নির্বাচন কমিশন আমাদের উপহার দেবে।”

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ