বাজার তদারকিতে যশোরের বাজারে পেঁয়াজের দাম কমলো ৬০ টাকা

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক

যশোর জেলা প্রশাসন বাজার তদারকিতে যাবার পর শহরের বড় বাজারে দেশি পেঁয়াজের দাম কমলো কেজিতে ৬০ টাকা। গত দুই দিন ধরে যশোরের বিভিন্ন বাজারে পেঁয়াজ ২শ টাকা কেজিতে বিক্রি হয়েছে। ভারত রফতানি ঘোষণার সাথে সাথে ব্যবসায়ীরা পেঁয়াজের দাম বাড়িয়ে দেন। মানভেদে পেঁয়াজের দাম কেজি প্রতি ৮০-১শ টাকা বাড়ে। বিষয়টি নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ হলে বাজার মনিটনিংয়ে নামে জেলা প্রশাসন।

সোমবার সকালে বড় বাজারের কাঁচামাল ব্যবসায়ীদের সাথে মতবিনিময়ের মাধ্যমে সচেতন করা হয়। আর এই খবরে দাম কেজি প্রতি ৬০ টাকা কমে আসে। এদিন বাজারে দেশি পেঁয়াজের কেজি বিক্রি হয়েছে ১৪০ টাকা। তবে বাজারে ভারতীয় পেঁয়াজ খুব বেশি নেই। দেশি পেঁয়াজে বাজার সয়লাম। কোন ঘাটতি দেখা যায়নি। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল আহাদ জানান, গতকাল আমরা শহরের বড় বাজারে যারা পেঁয়াজ বিক্রি করেন তাদের সাথে মতবিনিময় করে সচেতন করা হয়েছে। একই সাথে বিক্রেতাদের ক্রয় রশিদ ও মূল্য তালিকা টাঙাতে বলা হয়েছে। সংকট নেই কিন্তু আগামীতে বেশি দাম রাখলে জরিমানা করা হবে বলে জাননো হয়েছে। আমরা নিয়মিত বাজার মনিটরিং করবো।

বড় বাজারের মুদি দোকানী আশিষ কুমার বলেন, বাজারে পেয়াঁজের কোন ঘাটতি নেই। গতকাল দেশি পেঁয়াজ কেজি প্রতি বিক্রি হয়েছে ১৪০ টাকায়। এর আগের দিন বিক্রি হয়েছৈ ২শ টাকায়। বাজার মনিটরিংয়ে প্রশাসন আসে বলে তিনি জানান।

 

 

 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ