বাংলাদেশকে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের তাগিদ দিয়েছে ভারতের আদানি গ্রুপ

আরো পড়ুন

ভারতের অন্যতম শীর্ষস্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠান আদানি গ্রুপ বাংলাদেশকে তাদের বকেয়া বিদ্যুৎ বিল দ্রুত পরিশোধের জন্য তাগিদ দিয়েছে।

ঢাকা সফররত আদানি গ্রুপের পূর্ণকালীন পরিচালক প্রণব বিনোদ আদানি বুধবার (২৯ মে) অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সাথে দেখা করে এই তাগিদ জানান।

বৈঠকে উপস্থিত ছিলেন আদানির প্রতিনিধি অনিল সারদানা, এস বি খিলিয়া, বিপুল যাদব এবং অভিষেক তিয়াগি।

আদানি গ্রুপের পরিচালক প্রণব বিনোদ আদানি অর্থমন্ত্রীর সাথে দেখা করে বকেয়া বিদ্যুৎ বিলের অর্থ দ্রুত পরিশোধের অনুরোধ জানান।

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন, বিনিয়োগকে আমরা স্বাগত জানাই। তারা এরই মধ্যে অনেক বিনিয়োগ করেছে, আরও করতে চায়। আদানি গ্রুপের পাওনা অর্থ পরিশোধের বিষয়ে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, পাওনা থাকলে দিতে হবে না?

সূত্র মতে, গত ফেব্রুয়ারি পর্যন্ত ভারত থেকে বিদ্যুৎ কেনা বাবদ বাংলাদেশের বকেয়া আছে প্রায় সাড়ে ৫ হাজার কোটি টাকা। এর মধ্যে আদানির কাছে বকেয়ার পরিমাণ ৩ হাজার ৬৩৭ কোটি টাকা। তবে এটিও পুরো বকেয়া নয়, কোম্পানিটি বাংলাদেশে বিদ্যুৎ বিক্রি বাবদ আরও বেশি পরিমাণ অর্থ পাবে বলে জানা গেছে।

বিদ্যুৎ চাহিদা মেটাতে ভারতের আদানি গ্রুপের সাথে ২০১৭ সালে বিদ্যুৎ ক্রয় চুক্তি করে বিপিডিবি। চুক্তি অনুসারে কেন্দ্রটি থেকে ২৫ বছর বিদ্যুৎ কিনবে বাংলাদেশ।

জাগো/আর‌এইচ‌এম 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ