বইমেলা-ইজতেমার সময় মেট্রোরেল চলাচলে সমন্বয়

আরো পড়ুন

আগামী ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বইমেলা। এছাড়াও ২৩-২৮ ফেব্রুয়ারি রাজধানীর শোলাকিয়া মাঠে অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমা। এ দুই অনুষ্ঠানে প্রচুরসংখ্যক লোক সমাগম হবে। এসব অনুষ্ঠানে যাত্রীদের সুবিধার্থে মেট্রোরেলের চলাচলের সময়সীমা বাড়ানো হবে কি না সে বিষয়ে কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২০ জানুয়ারি) রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে এমআরটি লাইন-৬ এর প্রশাসনিক ভবনে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করে তিনি বলেন, “বিশ্ব ইজতেমা, বইমেলাসহ বিভিন্ন উৎসবে মেট্রোরেলের চলাচলের বিষয়টি সমন্বয় করা হবে।

তিনি বলেন, যাত্রীদের সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করা হবে। ২০৩০ সাল নাগাদ চালু হবে মেট্রোরেলের ছয়টি লাইন।

নতুন সময়সূচিতে যাত্রা শুরু করেছে মেট্রোরেল। আজ সকাল ৭টা ১০ এবং ৭টা ২০ মিনিটে দুটি ট্রেন উত্তরা থেকে মতিঝিলের উদ্দেশে ছেড়ে গেছে। যাদের এমআরটি পাস ও র‍্যাপিড পাস ছিল তারা সব স্টেশন থেকে সকালে ভ্রমণ করতে পেরেছেন। এ ছাড়া মতিঝিল স্টেশন থেকে সকাল ৭টা ৩০ মিনিটে ট্রেন উত্তরার উদ্দেশে ছেড়ে আসে।

নতুন সময়সূচি অনুযায়ী, উত্তরা-মতিঝিল অংশে সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত যাত্রীরা মেট্রোরেলের সুবিধা ভোগ করতে পারবেন।

বইমেলা-ইজতেমার সময় মেট্রোরেলের চলাচলের সময়সীমা বাড়ানোর সম্ভাবনা

আগামী ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বইমেলা। এছাড়াও ২৩-২৮ ফেব্রুয়ারি রাজধানীর শোলাকিয়া মাঠে অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমা। এ দুই অনুষ্ঠানে প্রচুরসংখ্যক লোক সমাগম হবে। এসব অনুষ্ঠানে যাত্রীদের সুবিধার্থে মেট্রোরেলের চলাচলের সময়সীমা বাড়ানো হবে কি না সে বিষয়ে আশাবাদী অনেকে।

মেট্রোরেল কর্তৃপক্ষ বলছে, বইমেলা ও ইজতেমার সময় মেট্রোরেলের চলাচলের সময়সীমা বাড়ানোর বিষয়ে তারা আলোচনা করছে। যাত্রীদের সুবিধার্থে সময়সীমা বাড়ানোর সম্ভাবনা রয়েছে।

মেট্রোরেল কর্তৃপক্ষের এক কর্মকর্তা বলেন, বইমেলা ও ইজতেমার সময় মেট্রোরেলের চলাচলের সময়সীমা বাড়ানোর বিষয়ে আমরা আলোচনা করছি। যাত্রীদের সুবিধার্থে আমরা সময়সীমা বাড়ানোর চেষ্টা করব।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ