নির্বাচন সুষ্ঠু হয়েছে, প্রশ্ন তোলার জায়গা নেই: শেখ হাসিনা

আরো পড়ুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে এবং প্রশ্ন তোলার কোনো সুযোগ নেই।

শনিবার (১০ ফেব্রুয়ারি) গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, যারা নির্বাচন নিয়ে প্রশ্ন তুলছেন, তাদের স্পষ্ট করে বলতে হবে কোন ক্ষেত্রে নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হয়নি। বাংলাদেশের জনপ্রশাসন, সশস্ত্র বাহিনী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং নির্বাচনের সাথে সম্পৃক্ত সকলেই নিরপেক্ষভাবে তাদের দায়িত্ব পালন করেছেন। বিরোধী দলগুলো নির্বাচনে অংশগ্রহণ না করলেও জনগণ ভোটদানে অংশ নিয়েছে এবং আওয়ামী লীগকে জয়ী করেছে। নির্বাচন বানচাল করার জন্য কিছু লোক জ্বালাও-পোড়াও ও অগ্নিসন্ত্রাসের চেষ্টা করেছিল। আওয়ামী লীগ একটি জনগণের সংগঠন এবং জনগণের ভোটে নির্বাচিত হয়ে সরকার গঠন করেছে।

শেখ হাসিনা আরও বলেন, বিশ্বের অনেক উন্নত দেশেও নির্বাচন নিয়ে বিতর্ক থাকে। বাংলাদেশে নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করে এবং নির্বাচন পরিচালনা করে। আওয়ামী লীগ সরকার সবসময় নির্বাচনী প্রতিশ্রুতি পূরণের জন্য কাজ করে।

এই বিশেষ বর্ধিত সভায় আওয়ামী লীগের জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ, জেলা/মহানগর ও উপজেলা/থানা/পৌর (জেলা সদরে অবস্থিত পৌরসভা) আওয়ামী লীগের সভাপতি- সাধারণ সম্পাদকগণ, জাতীয় সংসদের দলীয় ও স্বতন্ত্র সদস্যবৃন্দ, জেলা পরিষদ ও উপজেলা পরিষদের দলীয় চেয়ারম্যানগণ, সিটি করপোরেশন ও পৌরসভার দলীয় মেয়রগণ এবং সহযোগী সংগঠনসমূহের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ