নির্বাচন নিয়ে নাশকতাকারীদের তথ্য দিলে ২০ হাজার টাকা থেকে লাখ টাকা পুরস্কার দেবে পুলিশ : যশোরে আইজিপি

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক 

নির্বাচন নিয়ে নাশকতাকারীদের তথ্য দিলে ২০ হাজার টাকা থেকে লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। আজ মঙ্গলবার বেলা তিনটার দিকে যশোর পুলিশ সুপারের কার্যালয়ে খুলনা বিভাগের ১০ জেলার পুলিশ সুপারদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ ঘোষণা দেন। তিনি বলেন, ‘নির্বাচন নিয়ে এখনো কোন নাশকতার শঙ্কা নেই। তবে নাশকতার বিষয়টি বিবেচনা করে, বাংলাদেশ পুলিশ নিরাপত্তার সকল ব্যবস্থা গ্রহন করেছে। কারোও কাছে কোন নাশকতার তথ্য থাকলে পুলিশকে জানাতে পারেন। নির্বাচন বানচাল ও এ ধরণের অপপ্রয়াস চালায়; তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যদি কেউ আমাদের নাশকতাকারীদের তথ্য দেন; তাদের পরিচয় গোপন করে ২০ হাজার টাকা থেকে লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।
দেশবাসীকে নিরভয়ে ভোটকেন্দ্রে যেয়ে ভোট প্রদানের আহ্বান জানিয়ে আইজিপি বলেন, ‘নির্বাচনে আগে ও পরে নির্বাচন কমিশনের নির্দশনামতে পুলিশের একধরণের নিরাপত্তা গ্রহন করে থাকি। সেই অনুযায়ী আমাদের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।আপনারা নিরভয়ে ভোট কেন্দ্রে যাবেন। পুলিশ আপনাদের পাশে রয়েছে। প্রার্থীদের তালিকা অনুযায়ী ও আমাদের নিজস্ব ব্যবস্থায় ঝুঁকিপূর্ণ তালিকা প্রস্তুত করা হেয়েছে। কেন্দ্রগুলোতে অধিক সর্তকতার সঙ্গে পুলিশ দায়িত্ব পালন করবো।
সংখ্যালঘুদের ক্ষেত্রে বিশেষ নিরাপত্তা গ্রহন করা হয়েছে মন্তব্য করে আইজিপি বলেন, ‘নির্বাচনে ধর্মীয় সংখ্যালঘু রয়েছে, তাদের উৎকন্ঠার কথা মাথায় রেখে নির্বাচনী নিরাপত্তা গ্রহন করেছি। তারা যেন নিরাপদে ভোট দিতে পারে; সেই লক্ষে সকল পুলিশ সুপারদের নির্দেশনা দিয়েছি। এর পাশাপাশি নারীরা ও বয়স্করা ভোট দিতে পারে পুলিশ তাদেরকে সহযোগিতা করবে। ঝুঁকিপুর্ণ এলাকাগুলোতে
টহল জোরদার বাড়ানো হয়েছে। আগামি নির্বাচনে যথাযত ভাবে করতে পুলিশের সকল সদস্য মানসিকভাবে প্রস্তুত রয়েছে। এসময় উপস্থিত ছিলেন পুলিশের খুলনা রেঞ্জ ডিআইজি (উপ-পুলিশ মহাপরিদর্শক) মঈনুল হক, যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদ্দারসহ খুলনা বিভাগের পুলিশের উর্ধতন কর্মকর্তরা।

জাগো/জেএইচ 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ