নির্বাচনে কারচুপি, অনিয়ম ও পেশিশক্তিমুক্ত রাখার নির্দেশনা দেয়া হয়েছে : যশোরে সিইসি 

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক 
দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে যশোরে খুলনা বিভাগের ১০ জেলা ও ঢাকা বিভাগের ফরিদপুর , গোপালগঞ্জ এবং রাজবাড়ী জেলার ডিসি-এসপি, ইউএনও-ওসিদের সাথে বৈঠক করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। শুক্রবার  সকাল ১০টায় যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক অডিটোরায়ামে এ বৈঠকের আয়োজন করা হয়।
খুলনা বিভাগের কমিশনার কার্যালয় ও যশোর জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় বৈঠক হয়। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিং করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল।। তিনি বলেন, অবাধ ও সুষ্ঠু ভোট গ্রহনের লক্ষ্যে ভোটকেন্দ্র কারচুপি, অনিয়ম ও পেশিশক্তিমুক্ত রাখার নির্দেশনা দেয়া হয়েছে।
তিনি আরও বলেন, আমরা আমাদের তরফ থেকে বলেছি যেকোন মূল্যে দ্বাদশ সংসদ নির্বাচন যাতে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হয়। কোন রকমের বিশৃঙ্খলা যাতে না হয়, পরিবেশ যাতে অনুকূল থাকে, ভোটার সাধারণ উদ্বুদ্ধ হয়ে স্বাধীনভবে ভোট কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগ করতে পারে। এই বার্তাটা কঠোরভাবে দেয়া হয়েছে।
সিইসি বলেন, আমরা কেউ ভোট কেন্দ্রের ভিতর থাকবো না। ভিতরে থাকবে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসাররা। ভোট কেন্দ্রের ভিতরে যাতে কোন অনিময়, কারচুপি, দখলদারত্ব,  কোন রকমের পেশিশক্তির প্রয়োগ না হয়, সেই বিষয়ে তাদের ব্যাপকভাবে প্রশিক্ষণ ও জবাবদিহিতা নিশ্চিত করতে বলা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের সচিব জাহাঙ্গীর আলম, খুলনা বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ, খুলনা রেঞ্জের ডিআইজি মঈনুল হক, যশোরের জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার।
বৈঠকে খুলনা বিভাগের ১০ জেলা ও ঢাকা বিভাগের ফরিদপুর , গোপালগঞ্জ এবং রাজবাড়ী জেলার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা, পুলওশ সুপার, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকড়তা, বিজিবি ও আনসার বাহিনীর ২৯০জন কর্মকর্তা উপস্থিত ছিলেন ।
জেবি/জেএইচ 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ