নিউজিল্যান্ডকে চাপে রেখেছে বাংলাদেশের স্পিনাররা

আরো পড়ুন

নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেট টেস্টের প্রথম ইনিংসে ৩১০ রানে অলআউট হয় স্বাগতিক বাংলাদেশ। জবাবে নিজেদের প্রথম ইনিংস শুরু করে দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে ২৪ ওভারে ২ উইকেটে ৭৮ রান করেছে নিউজিল্যান্ড। ৮ উইকেট হাতে নিয়ে ২৩২ রানে পিছিয়ে কিউইরা।

৩৬ রানের জুটির পর ১৩তম ওভারে নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙ্গেন বাংলাদেশের স্পিনার তাইজুল ইসলাম। ২১ রান করা লাথাম শিকার হন তাইজুলের ।
১৬তম ওভারে নিউজিল্যান্ড শিবিরে দ্বিতীয় আঘাত হানেন আরেক স্পিনার মেহেদি হাসান মিরাজ। ডেভন কনওয়েকে ১২ রানে বিদায় দেন মিরাজ। ৪৪ রানে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে নিউজিল্যান্ড।

তৃতীয় উইকেটে ৫১ বলে অবিচ্ছিন্ন ৩৪ রান করে মধ্যাহ্ন-বিরতিতে যান কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলস। উইলিয়ামসন ২৬ ও নিকোলস ১১ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের তাইজুল ও মিরাজ ১টি করে উইকেট নেন।

এর আগে, দিনের প্রথম বলে বাংলাদেশের শেষ উইকেটের পতন হয়। আগের দিন ১৩ রানে অপরাজিত থাকা শরিফুল ইসলামকে লেগ বিফোর আউট করে বাংলাদেশ ইনিংসের ইতি টানেন নিউজিল্যান্ডের অধিনায়ক পেসার টিম সাউদি। ৮ রানে অপরাজিত থাকেন তাইজুল ইসলাম।

বাংলাাদেশের পক্ষে ওপেনার মাহমুদুল হাসান জয় সর্বোচ্চ ৮৬ রান করেন। এছাড়া অধিনায়ক নাজমুল হোসেন শান্ত-মোমিনুল হক ৩৭ রান করে, নুরুল হাসান ২৯, অভিষেক হওয়া শাহাদাত হোসেন ২৪ ও মেহেদি হাসান মিরাজ ২০ রান করেন।

নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস ৫৩ রানে ৪ উইকেট নেন। কাইল জেমিসন-আজাজ প্যাটেল ২টি করে এবং ইশ সোধি-সাউদি ১টি করে উইকেট নেন।
প্রথম দিন শেষে ৮৫ ওভারে ৯ উইকেটে ৩১০ রান করেছিলো বাংলাদেশ।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ