নতুন বছরে দেশবাসীকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

আরো পড়ুন

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তায় নতুন বছরের নতুন স্বপ্ন, নতুন অনুপ্রেরণা, উৎসাহ-উদ্দীপনা ও আনন্দের কথা বলা হয়েছে। পাশাপাশি বিগত দিনের ভুল-ভ্রান্তি, ব্যর্থতা ও হতাশাকে দূরে ঠেলে সামনের দিকে এগিয়ে যাওয়ার, নতুন ও ইতিবাচক পরিবর্তনকে গ্রহণ করার, মানুষে-মানুষে সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধন আরো জোরদার করার, সকল সংকট দূরীভূত করার, সকল সংকীর্ণতা পরাভূত করার এবং সকলের জীবনে অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি আসার আশা ব্যক্ত করা হয়েছে।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তায় উল্লিখিত বিষয়গুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ। নতুন বছরের শুরুতে এসব বিষয়গুলিকে সামনে রেখে কাজ করা হলে আমাদের দেশ ও সমাজে ইতিবাচক পরিবর্তন আসবে বলে আশা করা যায়।

বিশেষ করে, করোনাভাইরাস মহামারির কারণে বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশের অর্থনীতিও কিছুটা মন্থর হয়েছিল। সেই ধাক্কা সামলে উঠতে না উঠতে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ এবং অর্থনৈতিক অবরোধ ও পাল্টা অবরোধ সারা পৃথিবীতে নিরীহ মানুষের জন্য কষ্টের কারণ হয়ে দাঁড়িয়েছে। এ পরিস্থিতিতে আমাদের দেশকেও নানা চ্যালেঞ্জের সম্মুখীন হতে হচ্ছে। নতুন বছরের এই মাহেন্দ্রক্ষণ সকল চ্যালেঞ্জ মোকাবিলা করে নতুন নতুন সম্ভাবনাকে কাজে লাগিয়ে উন্নতির নতুন শিখরে আরোহণের সোপান রচনা করার অনুপ্রেরণা।

এজন্য আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে। আমাদের মধ্যে সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধন আরো জোরদার করতে হবে। সকল সংকট দূরীভূত করতে এবং সকল সংকীর্ণতা পরাভূত করতে আমাদের একযোগে কাজ করতে হবে। তাহলেই আমরা নতুন বছরে আমাদের দেশকে আরও উন্নত ও সমৃদ্ধ করতে পারব।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ