নড়াইলে অনলাইন প্রতারণার অভিযোগে দুই ভাই গ্রেফতার

আরো পড়ুন

নড়াইল প্রতিনিধি
নড়াইল জেলার কালিয়া উপজেলার যাদবপুর গ্রাম থেকে ৯টি মোবাইল ফোন, ১৬টি সিমসহ অনলাইন প্রতারণার অভিযোগে দুই ভাইকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গ্রেফতার হওয়া দুই সহোদর মো. শাহজালাল শেখ (২৭) ও মো. শাহজামান শেখ (২৩) যাদবপুর গ্রামের আ. কুদ্দুস শেখের ছেলে। মঙ্গলবার (৯ জানুয়ারি) ভোরে তাদের যাদবপুর গ্রামের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

দুপুরে পুলিশ সুপার মো. মেহেদী হাসান নিজ কার্যালয়ে প্রেসব্রিফিং করে সাংবাদিকদের জানান, গ্রেফতার দুই প্রতারক ‘ইলোরা ফ্যাশন’ নামে ফেসবুক পেজে এক হাজার ৫৫০ টাকা মূল্যে বিভিন্ন প্রকার কম্বল বিক্রি ও অনলাইনে বিভিন্ন পণ্যের বিজ্ঞাপন দিয়ে গত ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ২৩ লাখ ৪৫ হাজার ৫৪৬ টাকা প্রতারণা করে হাতিয়ে নিয়েছে।

রেজওয়ান সিদ্দিক ইমরান নামে এক ব্যক্তি ফেসবুক পেজে কম্বলের বিজ্ঞাপন দেখে দুটি সাইজের কম্বল কেনার জন্য অর্ডার দেন। প্রতারক চক্র বিভিন্ন ছলচাতুরী করে ভুক্তভোগী রেজওয়ান সিদ্দিক ইমরানের কাছ থেকে নগদ অ্যাকাউন্টের মাধ্যমে ২৭ হাজার ৯০০ টাকা হাতিয়ে নেয়। পরবর্তী সময়ে প্রতারক চক্র ভুক্তভোগীর কম্বল সরবরাহ করেনি এবং মোবাইল ফোনও রিসিভ করেনি।

ওই ভুক্তভোগী নড়াইল সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগে অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই ভাইকে গ্রেফতার করে। গ্রেফতার দুই জনের নামে ২০১৮ সালে ঢাকার কোতয়ালী থানায় এবং ২০২২ সালে হাজারীবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দুটি মামলা রয়েছে বলে জানান পুলিশ সুপার।

প্রেসব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী, মো. দোলন মিয়া, ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছাব্বিরুল আলম, নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

জাগো/জেএইচ

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ