দেশব্যাপি বিজিবির ১,১৫১ প্লাটুন মোতায়েন

আরো পড়ুন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ অনুষ্ঠানের লক্ষ্যে রাজধানীসহ সারাদেশে ১ হাজার ১৫১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তার নিমিত্তে In Aid to the Civil Power এর আওতায় অদ্য ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত ঢাকাসহ সারাদেশের নির্বাচনী এলাকায় শান্তি-শৃংখলা রক্ষার্থে বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

মো. শরীফুল ইসলাম বলেন, বিজিবির মোতায়েনকৃত সদস্যরা নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা, ভোট কেন্দ্রের নিরাপত্তা, ভোটারদের নিরাপত্তা, ভোট গ্রহণের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা, ভোট কেন্দ্রে প্রবেশের জন্য ভোটারদের যাচাই-বাছাই, ভোট কেন্দ্রে অপ্রয়োজনীয় ব্যক্তি ও সামগ্রী প্রবেশ রোধ, ভোট কেন্দ্রে গোলযোগ সৃষ্টিকারীদের নিয়ন্ত্রণ, নির্বাচনী প্রচারণার সময় আইন-শৃঙ্খলা রক্ষা, নির্বাচনী সহিংসতা রোধ, ভোট কেন্দ্রে বিরতিহীন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতকরণ, ভোট কেন্দ্রে স্বাস্থ্যবিধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, ভোট কেন্দ্রে অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিশ্চিতকরণ, ভোট কেন্দ্রে ভোটগ্রহণের কার্যক্রমের ভিডিওগ্রাফি ও ফটোগ্রাফি করা, ভোট কেন্দ্রে ভোটগ্রহণের কার্যক্রমের প্রতিবেদন প্রদানসহ অন্যান্য দায়িত্ব পালন করবে।

তিনি আরও জানান, বিজিবি মোতায়েনকৃত সদস্যরা নির্বাচনী এলাকায় তাদের দায়িত্ব পালনে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করবে এবং নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ অনুষ্ঠানের জন্য সর্বাত্মক সহায়তা প্রদান করবে।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ