দুটি বাস থেকে ৩৪০ কেজি জেলিপুশকৃত চিংড়ি জব্দ, অর্ধ লক্ষাধিক টাকা জরিমানা

আরো পড়ুন

যশোরে দুটি যাত্রীবাহী পরিবহন থেকে ১১ টি ককসিট ভর্তি ৩৪০ কেজি অস্বাস্থ্যকর জেলিপুশকৃত চিংড়ি জব্দ করেছে র‌্যাব-৬ যশোর। এ সময় জব্দকৃত চিংড়ি ধ্বংস করে দুটি বাসের মালিককে মোট ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার (১৪ মার্চ) রাত ১টার দিকে যশোর শহরের মনিহার মোড় এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, যশোর র‌্যাব-৬, সিপিসি-৩ এর সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বিপুল পরিমাণ অপদ্রব্য জেলি পুশ করা অস্বাস্থ্যকর চিংড়ি বাজারজাত করণের উদ্দেশ্যে যশোর মনিহার মোড় হয়ে হিমেল সিমান্ত নামক একটি বাস সাতক্ষীরা থেকে শেরপুর ও অপর একটি আসিফ স্পেশাল বাস সাতক্ষীরা থেকে রংপুর যাচ্ছে।

এমন সংবাদের ভিত্তিতে রোববার মধ্যেরাতে মনিহার মোড় এলাকায় অস্থায়ী চেকপোষ্ট বসিয়ে চিংড়ি মাছ ভর্তি উল্লেখিত হিমেল সিমান্ত ও আসিফ স্পেশাল নামক দুটি বাস গতিরোধ করা হয়। এরপর তল্লাশি করে হিমেল সিমান্ত বাসে ৫টি ককসিট ও আসিফ স্পেশাল বাসে ৬টি ককসিট, মোট ১১ টি ককসিট ভর্তি ৩৪০ কেজি চিংড়িতে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করার প্রমাণ পাওয়া যায়।

জেলি পুশ চিংড়ি জব্দ করা হয় এবং উক্ত হিমেল সিমান্ত বাসের মালিক সঞ্জয় গুপ্ত লাল’কে ২৭ হাজার টাকা ও আসিফ স্পেশাল বাসের মালিক আব্দুল মান্নান’কে ২৯ হাজার টাকা, মোট ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ভবিষ্যতে অপদ্রব্য জেলি পুশ চিংড়ি পরিবহন থেকে বিরত থাকার জন্য সতর্ক করা হয়েছে।

অভিযানে আরও উপস্থিত ছিলেন, র‌্যাবের স্কোয়াড কমান্ডার এএসপি মোঃ ফয়সাল তানভীর ও যশোর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রিপন কুমার ঘোষ।

জাগো/ আর‌এইচ‌এম 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ