দাখিল পরীক্ষার প্রশ্ন ফাঁস: ২১ শিক্ষক বহিষ্কার, ১ গ্রেপ্তার

আরো পড়ুন

বাগেরহাটের মোরেলগঞ্জে চলতি দাখিল পরীক্ষায় স্মার্টফোনে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় সহকারী কেন্দ্র সচিবসহ দায়িত্বরত ২১ জন শিক্ষককে কেন্দ্রের দায়িত্ব থেকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় আলামিন খান নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (৩ মার্চ) ইংরেজি ১ম পত্র পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে। বেলা ১০টার দিকে পরীক্ষা শুরুর পরপরই পেলেরহাট আজহারিয়া দাখিল মাদ্রাসা উপকেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে প্রশ্নফাঁসের বিষয়টি ধরা পড়ে। কেন্দ্রটিতে ৪৭৭ জন পরীক্ষার্থী রয়েছেন।

নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান বলেন, আলামিন খান (২২) নামে বহিরাগত এক যুবককে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। প্রশ্নফাঁসের সঙ্গে কেন্দ্রে দায়িত্বরত শিক্ষকদের হাত রয়েছে এমন সন্দেহে সহকারী কেন্দ্র সচিব মাওলানা আব্দুস সোবাহানসহ দায়িত্বরত ২১ জন শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। নতুন করে নিয়োগ দেওয়া কক্ষ পরিদর্শকেরা পরের পরীক্ষাগুলোতে দায়িত্ব পালন করবেন।

কেন্দ্র সচিব উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মুস্তাফিজুর রহমান বলেন, মোবাইল ফোনে প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত সন্দেহে আলামিন খানকে গ্রেপ্তার করা হয়েছে। কয়েকজন শিক্ষকও এ ঘটনায় জড়িয়ে যেতে পারেন। এ ঘটনায় নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ