দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ শুরু আজ

আরো পড়ুন

দক্ষিণ আফ্রিকায় আছে বাংলাদেশ নারী দল। সেখানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে নিগার সুলতানা জ্যোতির দল। আজ রবিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় শুরু হবে মাঠের লড়াই।

সিরিজের পরের দুই টি-টোয়েন্টি যথাক্রমে ৬ ও ৮ ডিসেম্বর, কিম্বার্লিতে। এরপর তিনটি ওয়ানডে হবে ১৬, ২০ ও ২৩ ডিসেম্বর। আলাদা তিনটি ভেন্যুতে- পচেফস্ট্রুম, ইস্ট লন্ডন ও বেনোনি। এই সিরিজটি আইসিসি নারী চ্যাম্পিয়নশিপের অংশ।

সম্প্রতি ঘরের মাঠে পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতেছিল বাংলাদেশ। ফলে বেশ আত্মবিশ্বাস নিয়েই এই সফরে গেছে নিগার সুলতানারা। যদিও পাকিস্তানের বিপক্ষে খেলা বাংলাদেশ স্কোয়াড থেকে বেশ কয়েকটি পরিবর্তন আনা হয়েছে।

দলে নেওয়া হয়েছে ওই সিরিজে না থাকা শরীফা খাতুন ও লতা মন্ডলকে। অন্যদিকে স্কোয়াডে জায়গা হারিয়েছেন সানজিদা আক্তার মেঘলা (স্ট্যান্ডবাই) ও নিশীতা আক্তার নিশি। ঘরের মাঠে পাকিস্তানকে টি-টোয়েন্টি ও ওয়ানডে দুই ফরম্যাটের সিরিজেই হারিয়েছিল জ্যোতির দল।

চ্যাম্পিয়নশিপের সেরা ছয়টি দল খেলবে ওয়ানডে বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি। ১২ ম্যাচ খেলে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে আছে বাংলাদেশ। ৯ ম্যাচ থেকে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ভারত।

বাংলাদেশের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হারলেও পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড রয়েছে বাংলাদেশের ওপরে।

বাংলাদেশ নারী দল: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), শামিমা সুলতানা, মুরশিদা খাতুন, সোবহানা মোস্তারি, ফারজানা হক পিংকি, লতা মন্ডল, স্বর্ণা আক্তার, রিতু মণি, শরীফা খাতুন, সুমাইয়া আক্তার, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার ও দিশা বিশ্বাস।

স্ট্যান্ডবাই: শারমিন আক্তার সুপ্তা, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা, নিশীতা আক্তার নিশি।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ