থার্টি ফার্স্টে যশোরে নিরাপত্তায় কঠোর হুঁশিয়ারি প্রশাসনের

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক 
আজ থার্টি ফার্স্ট নাইটে (৩১ ডিসেম্বর রাত) যশোরের সার্বিক নিরাপত্তা ও আইনশৃংখলা রক্ষার স্বার্থে রাস্তায় এবং প্রকাশ্যে সবধরনের সভা-জমায়েত বা উৎসবে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আতশ বাজি, পটকাবাজি ও সব ধরণের বিষ্ফোরক বিক্রি কেনা ও ব্যবহারের উপর কঠোর দিয়েছে জেলা প্রশাসন। আজ যশোর জেলা তথ্য অফিসের মাধ্যমে সকালে শহরে মাইকিং করেও সর্তক করা হয়েছে সংশ্লিষ্ট নিষিদ্ধ পটকাবাজি বিক্রি চক্র ও সব সাধারণে। নির্দেশনা ও আদেশ না মানলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানানো হয়েছে।
জেলা ও পুলিশ প্রশাসন সূত্রে তথ্য মিলেছে, প্রতি বছরই থার্টি ফাস্ট নাইট উপলক্ষে যশোরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ নানা কমসূচি নিয়ে থাকে। বিশেষ করে ছাত্র, উঠতি ও যুবক শ্রেণি আঁতশবাজি, পটকাবাজি ফাটিয়ে আনন্দ উল্লাস করেন। আবা অনেকে মদ সেবনও করেন। মোটর সাইকেলে শোডাউন দিয়ে হৈহুল্লোড়ও করেন। আবার শহরের বড় বাজারে নিষিদ্ধ চকলেট ও পটকাবাজির অবাধ বিকিকিনিও চলে। কয়েকটি সিন্ডিকেটের ডজনখানেক বিতর্কিত ব্যবসায়ী অবাধে বিক্রি করেন। এ অবৈধ ব্যবসার পটকাবাজি ও আতশবাজি বিক্রির উপর জোর নিষেধাজ্ঞা দেযা হয়েছে।
প্রতিদিন চোরাকারবারীদের মাধ্যমে এই সিন্ডিকেট পকার্টন কার্টন চকলেট বোমা ও পটকা বড়বাজারে যারাবিক্রি করে তাদের উপর নজরদারি করা হচ্ছে। আজ সন্ধ্যা থেকে ওই সব চক্রের বিরুদ্ধে জিরো টলারেন্সে থাকবে প্রশাসন। এটা রোধ করতে সর্বদা পুলিশ প্রশাসন মাঠে থাকবে।
সূত্রটি আরো জানিয়েছে, সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষার স্বার্থে যশোরে বিভিন্ন মোড়, রাস্তায় এবং প্রকাশ্যে সবধরনের সভা-জমায়েত বা উৎসক করা যাবেনা। প্রকাশ্যে নাচ, গান ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না। এছাড়াও কোথাও কোনো ধরনের আতশবাজি, পটকা ফাটানো ও ফানুস ওড়ানো বা কেনাবেচাতেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সন্ধ্যা ৬টার পরে বহিরাগত কোনো ব্যক্তি বা যানবাহন প্রবেশের উপর নজরদারি করা হবে।
ইংরেজি নববর্ষের প্রাক্কালে অর্থাৎ আজ ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা হতে ১ জানুয়ারি সকাল ৬ টা পর্যন্ত এ নির্দেশনা বলবৎ থাকবে বলেও জানিয়েছেন যশোরের জেলা ম্যাজিস্ট্রে ও জেলা প্রশাসক। তিনি জানিয়েছেন, যশোরের সাবিক নিরাপত্তা ও আইনশৃংখলা রক্ষার্তে এই আদেশ সংশ্লিষ্টদের মানতে হবে বলে তার ঘোষণায় কঠোর হুঁশিয়ারি দেয়া হয়েছে। জেলা ম্যাজিস্ট্রের বরাত দিয়ে আজ সকাল থেকে দুপুর পর্যন্ত শহরে জেলা তথ্য অফিস এ সংক্রান্ত প্রচারনায় মাইকিং করেছে।

 

জাগো/জেএইচ 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ