তিনদিন যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

আরো পড়ুন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের দিন, তার আগে ও পরে যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। রোববার (২৪ ডিসেম্বর) উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ৬ জানুয়ারি রাত ১২টা থেকে ৭ জানুয়ারি দিবাগত রাত ১২টা পর্যন্ত ট্যাক্সি ক্যাব, পিকআপ ও মাইক্রোবাস চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এছাড়া ৫ জানুয়ারি দিবাগত রাত ১২টা থেকে ৮ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলও বন্ধ থাকবে।

তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সশস্ত্র বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক, জরুরি সেবা কাজে নিয়োজিত যানবাহন এবং ওষুধ-স্বাস্থ্য-চিকিৎসা ও অনুরূপ কাজে ব্যবহৃত দ্রব্যাদি ও সংবাদপত্র বহনকারী যানবাহনের ক্ষেত্রে নিষেধাজ্ঞা শিথিল থাকবে। এছাড়া অনুমতি নিয়ে বিমানবন্দরে যাওয়া, বিমানবন্দর থেকে বাড়িতে ফেরার জন্য ব্যবহৃত যানবাহন, সাংবাদিক ও ভোটের সঙ্গে সংশ্লিষ্টদের মোটরসাইকেল চলাচল করতে পারবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নিষেধাজ্ঞার বিষয়ে প্রয়োজনীয়তা ও বাস্তবতার নিরীখে সিদ্ধান্ত নিতে ম্যাজিস্ট্রেট বা মেট্রোপলিটন পুলিশ কমিশনার/অন্যান্য কর্তৃপক্ষকে ক্ষমতা প্রদানের বিষয়ে বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ