ঝিকরগাছায় চার দিনব্যাপী ফুল উৎসব শুরু, দর্শনার্থীমুখর গদখালি

আরো পড়ুন

ফুলের রাজধানীখ্যাত যশোরের ঝিকরগাছার গদখালি এলাকায় চার দিনব্যাপী ফুল উৎসব শুরু হয়েছে। বুধবার (৩১ জানুয়ারি) বিকেলে গদখালি-পানিসারা-হাড়িয়া ফুলমোড়ে এই উৎসবের উদ্বোধন করেন যশোর জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার। আগামী ৩ ফেব্রুয়ারি পর্যন্ত এই উৎসব চলবে।

উদ্বোধনের দিন থেকেই জমজমাট হয়ে উঠেছে এই ফুল উৎসব। গদখালী-পানিসারা-হাড়িয়া ফুলমোড়ে মেলা প্রাঙ্গণ দর্শনার্থীদের ভিড়ে মুখরিত হয়ে উঠেছে। মেলায় ফুল উৎপাদক, ব্যবসায়ী ও দর্শনার্থীরা অংশ নেন। মেলায় ১৪টি স্টলে এ অঞ্চলের বিভিন্ন পণ্য উপস্থাপন করা হয়েছে। দর্শনার্থীরা সেখান থেকে পণ্য কেনেন ও ঘুরে দেখেন।

মেলা উপলক্ষে এই এলাকাকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। চারিদিকে ফুলের সমারোহ, দর্শনার্থীদের হাতে শোভা পাচ্ছে নানা রঙের ফুল। কেউ কিনছেন আবার কেউ দেখছেন। পাশাপাশি ফুলের টব, চারাও বিক্রি হচ্ছে মেলায়।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার প্রধান অতিথির বক্তব্যে বলেন, মানুষ এখন কক্সবাজার, সিলেট, বান্দরবান, রাঙামাটি বেড়াতে যায়। এমনিভাবে মানুষ যশোরেও বেড়াতে আসবে। পর্যটক আসার মত অনেক কিছুই যশোরে রয়েছে। আমাদের যশোরকে ব্র্যান্ডিং করতে হবে। পর্যটকের সাথে এই অঞ্চলের মানুষের ব্যবহারও ভাল হতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) বিতান কুমার মন্ডল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার যশোরের উপপরিচালক মো. রফিকুল হাসান, সহকারী পুলিশ সুপার (নাভারণ সার্কেল) নিশাত আল নাহিয়ান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রশিদুল আলম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন, ঝিকরগাছা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাসুদ হোসেন পলাশ। চাষীদের মধ্যে বক্তব্য রাখেন, যশোর ফুল উৎপাদক ও বিপনন সমবায় সমিতির সভাপতি আব্দুর রহিম, ফুলচাষী ও নারী উদ্যোক্তা সাজেদা বেগম।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে উৎসব চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে কুষ্টিয়া লালন একাডেমির শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। এছাড়াও শিল্পীরা নৃত্য পরিবেশন করেন।

জাগো/আর‌এইচ‌এম 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ