জাতীয় পার্টির ইশতেহার ঘোষণা

আরো পড়ুন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় ইশতেহার ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুর ১২টায় জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু এ ইশতেহার ঘোষণা করেন।

‘শান্তির জন্য পরিবর্তন, পরিবর্তনের জন্য জাতীয় পার্টি’ এ স্লোগান সামনে রেখে নির্বাচনের ইশতেহার ঘোষণা করে দলটি।

এবারের ইশতেহারে প্রাদেশিক ব্যবস্থা প্রবর্তন

জাতীয় পার্টির ইশতেহারে প্রাদেশিক ব্যবস্থা প্রবর্তনের উপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। দলটি মনে করে, প্রাদেশিক ব্যবস্থা প্রবর্তনের মাধ্যমে দেশের উন্নয়ন ত্বরান্বিত করা সম্ভব হবে। এছাড়াও, জনগণের কাছে শাসন পৌঁছে দেওয়া এবং তাদের অংশগ্রহণ বাড়ানো সম্ভব হবে।

দুর্নীতি ও অর্থপাচার রোধ

জাতীয় পার্টি দুর্নীতি ও অর্থপাচার রোধে কঠোর পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। দলটি মনে করে, দুর্নীতি ও অর্থপাচার দেশের উন্নয়নের প্রধান অন্তরায়। এগুলো রোধ না হলে দেশের উন্নয়ন সম্ভব হবে না।

কর্মসংস্থান সৃষ্টি

জাতীয় পার্টি কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ গুরুত্ব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। দলটি মনে করে, বেকারত্ব দেশের একটি বড় সমস্যা। এ সমস্যা সমাধানের জন্য কর্মসংস্থান সৃষ্টি করা জরুরি।

বিকেন্দ্রীকরণ

জাতীয় পার্টি বিকেন্দ্রীকরণের মাধ্যমে ক্ষমতা স্থানীয় সরকারের কাছে হস্তান্তর করার প্রতিশ্রুতি দিয়েছে। দলটি মনে করে, বিকেন্দ্রীকরণের মাধ্যমে জনগণের অংশগ্রহণ বাড়ানো সম্ভব হবে। এছাড়াও, উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন আরও কার্যকর করা সম্ভব হবে।

বিচারব্যবস্থা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া

জাতীয় পার্টি বিচারব্যবস্থাকে আরও কার্যকর ও স্বচ্ছ করার প্রতিশ্রুতি দিয়েছে। দলটি মনে করে, বিচারব্যবস্থাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া প্রয়োজন। এতে করে জনগণ তাদের অধিকার সম্পর্কে সচেতন হবে এবং তাদের অধিকার আদায়ের জন্য সহজ সুযোগ পাবে।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ

জাতীয় পার্টি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। দলটি মনে করে, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ না হলে মানুষের জীবনযাত্রা কষ্টকর হয়ে উঠবে।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ