জমি ক্রয় করে ২৭ বছরেও দখল পেলেন না নিঃসন্তান বৃদ্ধ আবুল হোসেন 

আরো পড়ুন

যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর ইউনিয়নের হাটবিলা (পুলিশ ফাড়ির মোড়ের) নিঃসন্তান বৃদ্ধ আবুল হোসেন গত ২৭ বছরেও তার কেনা জায়গায় যেতে পারছে না, জমিতে গেলে খুন জখম করবে বলে হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেন বৃদ্ধ দম্পতি আবুল হোসেন। প্রতিকার চেয়ে আইনের দারস্থ হয়েছেন বলে জানান ভূক্তভূগী আবুল হোসেন।

সরেজমিনে গিয়ে জানা যায় সদর উপজেলার রূপদিয়া গ্রামের মৃত শেখ গোলাম রসুলের কাছ থেকে ১৯৯৭ সালে কবলা মুলে ১৭০ দাগের ১ একর ৬ শতক জমির মধ্যে থেকে ১০ শতক জমি ক্রয় করেন বৃদ্ধ নিঃসন্তান দম্পতি আবুল হোসেন। কিন্তু দীর্ঘ ২৭ বছরেও তার কেনা জায়গাটি কে বুঝিয়ে দেননি মৃত গোলাম রসুল গংরা। জায়গার বিষয়ে বললেই নানান তাল বাহনায় সময় ক্ষেপন করতে থাকেন।

বৃদ্ধ আবুল হোসেন এর সাথে কথা হলে তিনি জানান যশোর সদর উপজেলার রূপদিয়া মৌজার ১৭০ দাগের ১ একর ৬ শতক জমি থেকে ১০ শতক জায়গা দক্ষিণ পুর্ব কোন থেকে দখল সত্ব দেখাইয়া কবলা দলীল মুলে ক্রয় করি ১৯৯৭ সালের ৪ঠা মার্চে রেজিস্ট্রি হয় কিন্তু আজ ২৭ টি বছর আমার ক্রয়কৃত জমিতে আমি যেতে পারছি না। জমিতে যেতে চাইলেই মৃত গোলাম রসুলের পরিবারের সদস্য ও তাদের সহযোগীরা বিভিন্ন ভাবে হুমকি ধামকি ও বাধা দিচ্ছে।

আমি নিঃসন্তান হওয়ায় আমার গায়ে জোর নেই বলে আমার ক্রয় কৃত সম্পত্তিতে যেতে বাধা দিচ্ছে তারা এমনকি বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিচ্ছে। যদি জমিতে যায় তাহলে হাত পা কেটে দিবে। এবিষয়ে প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন ভূক্তভূগী নিঃসন্তান দম্পতি।

বৃদ্ধ আবুল হোসেন আরো জানান আমি সামাজিক ভাবে কয়েকবার মিমাংসার চেষ্টা হলে তারা আমাকে রাস্তার অপর পার্শের একটি জায়গা দেখিয়ে দেই যে এই জমি এখন থেকে তোমার কিন্তু সেই জমির বিষয়ে খোজ খবর নিয়ে দেখেছি ওই জমিটি সরকারি খাস জমি, তখন আমি তাদের কে বলি আমি সরকারি সম্পত্তি কেন ভোগ দখল করবো? আমি সরকারি জমি দখল করবো না, আমার ক্রয়কৃত জমি আমাকে বুঝিয়ে দেন বললেও আজ ২৭ টি বছর আমাকে জায়গা বুঝিয়ে দেননি।

নিঃসন্তান দম্পতি আবুল হোসেন নিজের ক্রয়কৃত জমির দখল পেতে প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন।

জাগো/আর‌এইচ‌এম 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ