জবি শিক্ষার্থীকে ডিজিটাল নিরাপত্তা আইনে ৫ বছরের কারাদণ্ড

আরো পড়ুন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকে সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থী তিথি সরকারকে সোমবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক জুলফিকার হায়াত ডিজিটাল নিরাপত্তা আইনে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন।

জানা গেছে, ২০২০ সালের ৩১ অক্টোবর, সিআইডির মালিবাগ কার্যালয় থেকে তিথি সরকারকে ‘হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়েছে’ বলে একটি মিথ্যা পোস্ট তিথি সরকার ফেসবুকে শেয়ার করেন। এই পোস্টটি ব্যাপক আলোড়ন তোলে, কারণ সিআইডিতে এমন কোন ঘটনা ঘটেনি।

মিথ্যা তথ্য রটনার তদন্তে নিরঞ্জন বড়াল নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। নিরঞ্জনসহ অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। ২০২১ সালের ৪ নভেম্বর, ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন তিথির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। ২০২৪ সালের ১৩ মে, বিচারক জুলফিকার হায়াত তিথিকে ৫ বছরের কারাদণ্ড দেন।

তিথির স্বামী শিপলু মল্লিককে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। তিথি সরকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী ছিলেন।
২০২০ সালের নভেম্বরে তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়। ২০২০ সালের ১১ নভেম্বর, নরসিংদীতে তিথিকে গ্রেফতার করা হয়।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ