জননিরাপত্তায় যেকোনো অপচেষ্টা প্রতিহত করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী 

আরো পড়ুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (১২ ফেব্রুয়ারি) বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) সদস্যদের প্রতি জননিরাপত্তায় যেকোনো অপচেষ্টা প্রতিহত করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, “জনগণের নিরাপত্তা ও বিনিয়োগের নিরাপত্তা নিশ্চিত করা এবং শান্তি বজায় রাখা আমার সরকারের পবিত্র দায়িত্ব।”

প্রধানমন্ত্রী গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার-ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও ভিডিপির ৪৪তম জাতীয় সমাবেশ-২০২৪ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, আনসার ও ভিডিপি দেশের বৃহত্তম বাহিনী এবং তাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। জননিরাপত্তায় যেকোনো অশুভ তৎপরতা প্রতিহত করতে হবে সাহস ও আন্তরিকতার সঙ্গে। দেশের সার্বিক উন্নয়নের পূর্বশর্ত রাজনৈতিক স্থিতিশীলতা, সুষ্ঠু অর্থনৈতিক পরিবেশ ও গণতান্ত্রিক শাসনব্যবস্থা অব্যাহত রাখা। আনসার ও ভিডিপি সরকারি-বেসরকারি কাঠামো ও প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আনসার ও ভিডিপির আধুনিকায়নে সরকার কাজ করে যাচ্ছে এবং বাহিনীটি এখন দেশে-বিদেশে সুনাম অর্জন করছে। সরকার সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক থেকে দেশকে রক্ষায় দৃঢ়প্রতিজ্ঞ এবং দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। স্মার্ট বাংলাদেশ গড়তে আনসার ও ভিডিপিও স্মার্ট ফোর্স হিসেবে গড়ে উঠবে এবং দেশের উন্নয়নে কাজ করে যাবে।

প্রধানমন্ত্রী অনুষ্ঠানে ১৮০ জন আনসার ও ভিডিপি সদস্যের হাতে আট ধরনের বিশেষ পদক তুলে দেন।

তিনি আনসার ও ভিডিপি সদস্যদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও উপভোগ করেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম আমিনুল হক ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ