চৌগাছায় ভালোবাসা ওসির ফুল দিয়ে পথচারী ও যান চালকদের শুভেচ্ছা

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক 
ঘড়ির কাঁটায় তখন বেলা ১১টা। ফুল হাতে চৌগাছা পৌর শহরের ভাষ্কার্যের মোড়ে দাঁড়িয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধূরীসহ থানার সকল পুলিশ সদস্য। পৌর শহরে আগত সকল শ্রেণি পেশার জনগণকে জানানো হচ্ছে ফুলেল অভ্যার্থনা। একই সময়ে থানায় সেবাপ্রার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ থানায় প্রবেশ করতেই তাকে সেই ফুল দিয়ে জানানো হচ্ছে অভ্যর্থনা। ভেতরে গেলে তাদের আপ্যায়ন করা হচ্ছে চা ও চকলেট দিয়ে।
মঙ্গলবার বসন্তবরণ ও ভালোবাসা দিবস উপলক্ষ্যে এটি ছিল চৌগাছা থানার চিত্র। পুলিশের এ উদ্যোগে মুগ্ধ সেবাপ্রার্থী ও অন্যান্য পেশার মানুষরা।
থানার ওসি জানিয়েছেন, ভালোবাসা দিবস ও বসন্তবরণ উপলক্ষ্যে বিশেষ করে সাধারণ জনগণ ও সেবাপ্রার্থীদের পুলিশি সেবা নিশ্চিত করার পাশাপাশি পুলিশ-জনতার দূরত্ব দূর করতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে।
উপজেলার পেটভরা গ্রামের আশিকুল ইসলাম মিথুন (২৩) নামে এক যুবক থানায় গিয়ে চমকে যান। তিনি বলেন, আমার একটি বেসরকারি ব্যাংকের চেক বই হারিয়ে গেছে। এ কারণে থানায় সাধারণ ডায়েরি করতে এসেছি। থানায় সেবা নিতে পুলিশ কোনো টাকা নেয়নি বরং ফুল দিয়ে বরণ ও চকলেট দিয়ে আপ্যায়ন করেছে।
এছাড়া জগদীশপুর ইউনিয়নের প্রায় পঞ্চাশোর্দ্ধ হোসনে আরা বেগম তার বিকাশের টাকা অন্য মোবাইলে চলে গেছে এ সংক্রান্ত থানায় একটি অভিযোগ দিতে এসেছেন।
তিনিও থানার ডিউটি অফিসারের কার্যক্রমে মুগ্ধ হয়ে বলেন, থানায় ঢোকার সঙ্গে সঙ্গেই আমাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান পুলিশ সদস্যরা। আমাকে তিনি (ডিউটি অফিসার) চেয়ারে বসালেন এবং চা খাওয়ালেন। পরে কথা শুনলেন এবং কাজ শেষে সুন্দরভাবে বিদায় জানালেন।
এ প্রসঙ্গে ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, ভালোবাসা দিবস ও বসন্তবরণকে সামনে রেখে পুলিশ সম্পর্কে মানুষের মনের ভেতরে ভালোবাসার আশ্রয়স্থ তৈরি করতে চাই। তাই এ আয়োজনে পৌর শহরের সকল শ্রেণী পেশার মানুষ ও থানায় আগত প্রত্যেক সেবাপ্রার্থীকেই ফুল ও চকলেট দিয়ে এভাবে অভ্যর্থনা জানানো হচ্ছে। পুলিশকে আরও জনবান্ধব করতে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।
জাগো/জেএইচ 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ