ক্ষমা চাইলেন তানজিম সাকিব

আরো পড়ুন

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নারীর পর্দা ও চাকরি করা নিয়ে পোস্ট দিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন বাংলাদেশের তরুণ পেসার তানজিম সাকিব। এশিয়া কাপে ভারতের বিপক্ষে অভিষেকে বল হাতে দ্যূতি ছড়ানোর পর সাকিবের পুরোনো পোস্টগুলো হঠাৎ করেই সামনে আসে। এর পরই নেট দুনিয়ায় শুরু হয় তোলপাড়। এমন পরিস্থিতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তানজিম সাকিবের বিষয়টি খতিয়ে দেখার কথা জানায়। এরপর ‘বিতর্কিত’ পোস্টের জন্য ভুল স্বীকার করে বোর্ডের কাছে ক্ষমা চেয়েছেন এই পেসার।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। জালাল বলেন, সাকিব তার পোস্টের জন্য অনুতপ্ত।

তিনি আরো বলেন, তানজিম সাকিবের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। ওর সঙ্গে আমরা কথা বলেছি। মিডিয়া কমিটি থেকেও তার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তার ফেসবুক পোস্টের বিষয়ে আমরা তাকে জানিয়েছিলাম। সে জানিয়েছে কাউকে আঘাত করার উদ্দেশ্যে এমন পোস্ট দেয়নি। তারপরও যদি কেউ আঘাত পেয়ে থাকেন- হি ইজ সরি ফর দ্যাট।

সাকিবের পোস্ট নিয়ে জালাল ইউনুস বলেন, একটা কথা এসেছে নারীদের ব্যাপারে। নারীদের ব্যাপারে যেসব পোস্ট ছিল, সে বলেছে আমি এটার দায়দায়িত্ব নিচ্ছি। আমি নারী বিদ্বেষী নই। এ দাবি পুরোপুরি উড়িয়ে দিয়েছে। সে বলেছে আমার মা একজন নারী। আমি কোনো দিনও নারী বিদ্বেষী হতে পারি না। এটা হচ্ছে তার বক্তব্য। আমরা তাকে সতর্ক থাকার জন্য বলেছি। ভবিষ্যতে যদি কোনো পোস্ট দিয়ে থাকে সেটা বোর্ড থেকে মনিটর করা হবে।

বিসিবি তাকে সতর্ক করেছে বলে জানান জালাল ইউনুস। তিনি বলেন, সে বলেছে আমি দুঃখিত। আমরা সতর্ক করেছি ভবিষ্যতে যাতে এমন পোস্ট না দেয়া হয়। সে এ ধরনের পোস্ট থেকে বিরত থাকবে বলে জানিয়েছে।

জালাল আরো বলেন, সে যেহেতু ভুল স্বীকার করেছে। আমরা তাকে পর্যবেক্ষণ করব। তার পরিবারও এ ব্যাপারে খুবই শঙ্কিত। এমন পরিস্থিতি তারাও আশা করেনি। তারাও দুঃখিত। সামনে বিশ্বকাপ আছে, সে ইয়াং ছেলে, বয়স কম। এজন্য তাকে সতর্ক করে দেয়া হয়েছে। এরপরও ওরকম কিছু যদি থাকে তাহলে আমরা অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেব।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ