কেশবপুরে আন্তর্জাতিক বর্ণ বৈষম্য বিলোপ দিবস উদযাপিত

আরো পড়ুন

কেশবপুরে পরিত্রাণের আয়োজনে আন্তর্জাতিক বর্ণ বৈষম্য বিলোপ দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে ২১ মার্চ সকালে বাংলাদেশ দলিত পরিষদ (বিডিপি) কেশবপুর উপজেলা শাখা কর্তৃক মানববন্ধন, র‌্যালী ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা দলিত পরিষদের সভাপতি সুজন দাসের সভাপতিত্বে শহীদ দৌলত বিশ্বাস চত্ত¡রে মানববন্ধনে বক্তব্য রাখেন পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা ভাইস-চেয়ারম্যান নাসিমা সাদেক চম্পা, পরিত্রাণ এর নির্বাহী পরিচালক মিলন দাস, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, খেলাঘর আসর কেশবপুর উপজেলা শাখার সভাপতি আব্দুল মজিদ (বড়ভাই), সিএসও কোয়ালিশনের উপজেলা শাখার সভাপতি সুফিয়া পারভীন শিখা প্রমুখ।

মানববন্ধনে জাতীয় সংসদে “বৈষম্য বিলোপ আইন” পাশ সহ দলিত ও হরিজন জনগোষ্ঠীর জন্য কোটা সহ সকল সরকারী সূযোগ-সুবিধা প্রদানের দাবী জানানো হয়। বেসরকারী মানবাধিকার উন্নয়ন সংগঠন পরিত্রাণ ও বাংলাদেশ দলিত পরিষদ (বিডিপি) আয়োজন ও খ্রিস্টিয়ান এইড ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় আয়োজিত মানববন্ধন শেষে অংশগ্রহনকারীরা র‌্যালী সহকারে সাতক্ষীরা যশোর মহাসড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্ত্বরে গিয়ে সমবেত হয়। এরপর বাংলাদেশ দলিত পরিষদের পক্ষ থেকে বৈষম্য বিরোধী বিলটি অনতিবিলম্বে জাতীয় সংসদে পাসের দাবিতে কেশবপুর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ