কুষ্টিয়ায় আচরণবিধি লঙ্ঘন করাই স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

আরো পড়ুন

দ্বাদশ সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের স্বতন্ত্র প্রার্থী, মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য পদত্যাগকারী মিরপুর উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিনকে শোকজ করা হয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) তাকে শোকজ নোটিশ পাঠিয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি। আচরণবিধি লঙ্ঘনে তাকে রোববার (২৪ ডিসেম্বর) বেলা ১১টায় আদালতে হাজির হয়ে জবাব দিতে বলা হয়েছে।

নোটিশ প্রাপ্ত অভিযুক্ত স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) মিরপুর উপজেলার আমলা সদরপুর গ্রামের বাসিন্দা আব্দুল্লাহ আলাউদ্দিনের ছেলে কামারুল আরেফিনকে লিখিত বক্তব্যসহ যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক স্ব-শরীরে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাচন অনুসন্ধান কমিটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচন অনুসন্ধান কমিটি সূত্রে জানা গেছে, অভিযুক্ত স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিন তার নির্বাচনী এলাকার ১৪ দলীয় মনোনীত ও নৌকা প্রতীকের প্রার্থী জাসদ সভাপতি হাসানুল হক ইনুর ব্যক্তিগত অনুভূতিতে আঘাত করে শিষ্টাচার বহির্ভূত ও উস্কানিমূলক বক্তব্য প্রদান, তার নির্বাচনী এলাকায় সংঘটিত বিভিন্ন হত্যাকাণ্ডের ঘটনায় জোট প্রার্থীকে জড়িয়ে আক্রমনাত্মক বক্তব্য দিয়ে নির্বাচনী পরিবেশকে সংঘাতের দিকে ঠেলে দেওয়ার চেষ্টায় লিপ্ত আছেন। এভাবে এক ভীতিকর পরিবেশ সৃষ্টি করে কার্যত অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশকে ঝুঁকিপূর্ণ করে তুলেছে।

শুক্রবার বিকেলে কুষ্টিয়া-২ এর নির্বাচনী অনুসন্ধান কমিটির পাঠানো শোকজ নোটিশের বিষয়ে প্রতিক্রিয়া জানতে মোবাইল ফোনে একাধিকবার কল করলে কামারুল আরেফিন কল রিসিভ করেননি।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনে অংশ নিতে কুষ্টিয়ার মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন পদত্যাগ করেছেন।মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. এহেতেশাম রেজার কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ